অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই রমযান, ১৪৪০ হিজরী

আজ রাউজানে আসছেন ভারতে সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি

Print

এম বেলাল উদ্দিন, রাউজান থেকে : আজ ১৬ জানুয়ারী ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মূখার্জি মাষ্টারদা’র বাস্তুভিটা পরিদর্শনে আসার সম্ভাবনা রয়েছে এই সংবাদে পুরো নোয়াপাড়া জুড়ে যেন পরিবর্তনের হিড়িক লেগেছে। সূর্যসেন পল্লী সহ সবখানে। এ নিয়ে মদুনাঘাট থেকে কাপ্তাই সড়কে নোয়াপাড়া পথেরহাট সহ গ্রামের সড়কের খানাখন্দ, মা ও শিশু কল্যাণ কেন্দ্রসহ পুরো এলাকায় দেখা যাচ্ছে সংস্কারের নতুন দৃশ্য। মোট কথা প্রণব মুখার্জীর আগমনকে ঘিরে পুরো এলাকায় বিরাজ করছে সাজ সাজ রব।
প্রশাসন থেকে নেওয়া হয়েছে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা। ইতিমধ্যে কাপ্তাই সড়ক সহ এলাকার সকল প্রকার যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করে মাইকিং কারা হচ্ছে।
‘সূর্যসেন এক সময় সারা ভারত উপমহাদেশে নিজের তেজোদীপ্ত নেতৃত্ব দিয়েছিলেন এই গ্রামেরই সন্তান মাষ্টারদা সূর্যসেনই যে বুক চিতিয়ে লড়ে ব্রিটিশ সাম্রাজ্যে দুমড়ে-মুচড়ে দিয়েছেন। তাই সূর্যসেন নামটি একটি ইতিহাস হয়ে আছে। গ্রামের যেই ছেলেটি রাউজানের নোয়াপাড়া গ্রামের পরিচিতিটাকে বিশ্ব দরবারে তুলে ধরেছেন তার সেই অবদানকে ধরে রাখতে এলাকার মানুষ এই গ্রামের নামকরণ করেছে ‘সূর্যসেন পল্লী’।
সরেজমিনে সূর্যসেন পল্লীতে গিয়ে দেখা যায়, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সংযোগ সড়কটির খানাখন্দ ভরাট করা হচ্ছে, নামফলকে ফিরে এসেছে উজ্জ্বল্য। স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা গেছে, ভারতের সাবেক রাষ্ট্রপতির আগমণ অবশ্যই এই এলাকার জন্য অত্যন্ত গৌরবের। এলাকার বাসিন্দা মাষ্টার হুমায়ুন তালুকদার বলেন, মাষ্টারদা সূর্য সেন শুধু আমাদের রাউজানের নয়, সারা দেশের গৌরব। উনার মতো একজন বিপ্লবীর বাস্তুভিটা পরিদর্শন করতে আসছেন প্রণব মুখার্জির মতো একজন বড় মাপের মানুষ। এতে এলাকাবাসী খুবই উৎফুল্ল।
সার্বিক বিষয়ে জানতে চাইলে নোয়াপাড়া ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য সুশীল দাশ জানান, সূর্যসেন পল্লীতে ভারতের সাবেক রাষ্ট্রপতির মতো একজন গুরুত্বপূর্ণ ব্যক্তির আগমণ উপলক্ষে আমরা নোয়াপাড়া ইউনিয়ন পরিষদ এলাকার সড়ক, সূর্যসেন পল্লীর মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সংস্কার কাজ করছি।
রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা বলেন, ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখাজির আগমনে প্রশাসনের পক্ষ হতে পুরো এলাকাকে নিরাপত্তা সহ সকল ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.