অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রজব, ১৪৪২ হিজরী

আন্দোলনের ভয়ে ক্যাম্পাস খুলতে চাচ্ছে না সরকার

Print

স্টাফ রিপোর্টার : অবিলম্বে দেশের বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়ার দাবি জানিয়েছে ছাত্র অধিকার পরিষদ। এই দাবিতে এরইমধ্যে রাজধানীর প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করেছেন সংগঠনটির নেতাকর্মীরা। উক্ত বিক্ষোভে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, ছাত্ররা যখন নিজেরাই বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে প্রবেশ করছে, তখন শিক্ষামন্ত্রী তড়িঘড়ি করে এক প্রেস ব্রিফিংয়ে পরীক্ষা বাতিল ঘোষণা করলেন। শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাখ্যান করছে। দ্রুতই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে।

 

নুর আরও বলেন, কাদের মির্জা ও আওয়ামী লীগের সার্কাসের রাজনীতির শিকার হয়ে একজন সাংবাদিক নিহত হয়েছেন। আমরা এ ঘটনার প্রতিবাদে কর্মসূচি পালন করেছি। কিন্তু সাংবাদিক সংগঠনগুলো আজ কোথায়? নুর বলেন, গণমাধ্যম সংকটময় সময় পার করছে। তারা স্বাধীন সাংবাদিকতা করতে পারছে না।

ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন বলেন, বাংলার ছাত্রসমাজ শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাখ্যান করছে। সরকার মনে করেছে, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন তাদের জন্য হুমকির কারণ হতে পারে। যে কারণে চক্রান্তের নীলনকশা অনুযায়ী ক্যাম্পাস বন্ধ রাখা হচ্ছে।

 

সমাবেশের বক্তারা আরও বলেন, সরকার প্রাতিষ্ঠানিক রাজনীতি ধ্বংস করে দিয়েছে। এবার শিক্ষা ব্যবস্থা ধ্বংস করতে চায়। দেশের সমস্ত কিছু চলছে, কিন্তু বিশ্ববিদ্যালয়গুলো চলছে না। জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা চলছিল, এবার সেটিও বন্ধ করে দেওয়া হয়েছে।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: