অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১লা অগ্রাহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

আমি সেবক, প্রধানমন্ত্রী না: শেখ হাসিনা

Print

অনলাইন ডেস্ক : নিজেকে সেবক হিসেবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমি নিজেকে সেবক মনে করি, প্রধানমন্ত্রী না। প্রধানমন্ত্রী পদটি সাময়িক। স্থায়ী বন্দোবস্ত না। বুধবার বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল (সিএজি)-এর সুপ্রিম অডিটের বর্ধিত অংশের শুভ উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।
অনুষ্ঠানে অর্থসচিব মুসলিম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে তিনি ভয় পান। এ প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, ‘আমার সঙ্গে কথা বলতে কেন ভয় পাবেন? দেশের যেকোনো কাজের জন্য যে কেউ যেকোনো আমার কাছে আসতে পারেন। ক্ষমতা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, অতীতে অনেককে দেখেছি একবার উঠলে আর নামা যাবে না এটা মনে করতো। আমি এটাকে সাময়িক মনে করি। সুযোগ পেয়েছি জনগণের স্বার্থে কাজ করার। আমি নিজেকে প্রধানমন্ত্রী না, জাতির জনকের মেয়ে হিসেবে দেখি। সরকারি যে বাসভবন সেটা কিন্তু তৃণমূলের জন্যও উন্মুক্ত। মাঝে মধ্যে নিরাপত্তার জন্য একটু সমস্যা হয়ে যায়। তবে ভয় পাওয়ার কিছু নেই।
তিনি বলেন, সরকারি বেসরকারি বিভিন্ন খাতে অনিয়ম দুর্নীতি উদঘাটনে অডিট বিভাগ গুরুত্বপুর্ণ ভূমিকা রেখেছে। আমরা অডিট বিভাগকে যুগোপযোগি করতে দক্ষ লোকবল বাড়ানোর পাশাপাশি ডিজিটাল অডিট বিভাগ চালু করেছি। অডিট রিপোর্ট যাতে দ্রুত সময়ের মধ্যে পেতে পারি আমরা আইটি অডিট বিভাগের কার্যক্রম শুরু করেছি। তিনি আরও বলেন, অডিট বিভাগে ডিজিটাল পদ্ধতি গ্রহণ করলে নিরাপত্তার বিষয়টি দেখতে হবে। অডিট রিপোর্ট যাতে সাইবার ক্রাইমের কবলে না পরে, তাই নিরাপত্তার ব্যবস্থা জোরদার করতে হবে। দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে অডিট এন্ড একাউন্টস বিভাগকে আরো দক্ষতা ও পেশাদারিত্বের সাথে কাজ করতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সরকারের ধারাবাহিক দুই মেয়াদে দেশে দুর্নীতি অনেকাংশে হ্রাস পেয়েছে।
দুর্নীতি দমন কমিশন এখন স্বাধীনভাবে কাজ করতে পারে উল্লেখ করে তিনি বলেন, সরকারের এমপি-মন্ত্রীর বিরুদ্ধে কোনো অভিযোগ পাওয়া গেলে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.