অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রমযান, ১৪৪২ হিজরী

আরো ৩টি হাসপাতালে বন্ধ হলো করোনা কার্যক্রম

Print

স্টাফ রিপোর্টার : ঢাকার আরো ৩টি হাসপাতালে করোনা চিকিৎসা বন্ধ ঘোষণা করা হয়েছে। এখন থেকে ওই হাসপাতালগুলোতে সাধারণ রোগীদের চিকিৎসা দেয়া হবে। মূলত করোনা রোগী সংকটের কারণে এই ব্যবস্থা নেয়া হয়েছে। ওই হাসপাতাল ৩টি হলো- লালকুঠি হাসপাতাল, ঢাকা মহানগর হাসপাতাল এবং বসুন্ধরা কোভিড-১৯ হাসপাতাল।

স্বাস্থ্য সেবা বিভাগের একটি চিঠিতে এ নির্দেশনা জানানো হয়েছে। ওই চিঠিতে আরো জানানো হয়, করোনাভাইরাস মহামারির কারণে রোগীদের চিকিৎসা দেয়ার জন্য ওই ৩টি হাসপাতালকে কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল বলে ঘোষণা করা হয়েছিল। কিন্তু বর্তমানে এই হাসপাতালগুলোতে করোনা রোগী একেবারেই নেই বলে হাসপাতালগুলোর কার্যক্রম বাতিল ঘোষণা করা হয়েছে। করোনা রোগী বাদে সাধারণ রোগীদের এই হাসপাতালে চিকিৎসা সেবা দেয়ার নির্দেশও দেয়া হয়েছে।

কোভিড-১৯ মহামারি শুরু হবার পর থেকেই বিভিন্ন বেসরকারি হাসপাতালগুলোতে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য অর্থ, জনবল, যন্ত্রপাতি সরবরাহ করছিল সরকার। তবে এখন রোগীর সংখ্যা কমে আসায় এ পর্যন্ত ১২টি বেসরকারি হাসপাতালে কোভিড-১৯ কার্যক্রম বন্ধ করার পরিকল্পনা করা হয়েছে। এর আগে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে করোনা রোগের চিকিৎসা বন্ধ ঘোষণা করা হয়েছিল। এবার আরো ৩টি হাসপাতাল বন্ধ করা হলো।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: