অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

আল্লামা শফীর জানাজা সম্পন্ন

Print

স্টাফ রিপোর্টার : দেশের শীর্ষস্থানীয় কওমি আলেম এবং হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজায় অংশ নিতে চট্টগ্রামের হাটহাজারি মাদ্রাসায় বিপুল জনসমাগম হয়েছে। শনিবার(১৯ সেপ্টেম্বর) সকালে ৯টার সময় আল্লামা শফীর মরদেহ দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা প্রাঙ্গনে এসে পৌঁছায়। কিন্তু ভোর থেকেই সারাদেশে তার ভক্ত ও অনুসারীরা দলে দলে চট্টগ্রাম এসে পৌঁছায়। আর এই বিপুল জনতার ভিড় সামাল দিতে নাস্তানাবুদ হয়েছে প্রশাসন।

সকাল থেকেই লোকজন আসতে শুরু করায় জনসাধারণের চলাচল স্বাভাবিক রাখতে হাটহাজারি বাস স্টেশন থেকে মাদ্রাসা পর্যন্ত যান চলাচল বন্ধ করে দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এছাড়াও পুরো এলাকা জুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল পরিমাণ সদস্য মোতায়েন করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে ১০ প্লাটুন বিজিবিও মোতায়েন করা আছে।

এরপর জোহরের নামাজের পর হাটহাজারি মাদ্রাসা প্রাঙ্গনে আল্লামা শফীর একমাত্র নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। ওই জানাজা পরে জনসমুদ্রে পরিণত হয়। আল্লামা শফীর জানাজায় ইমামতি করেছেন তারই ছেলে মাওলানা মোহাম্মদ ইউসুফ। নামাজের জানাজা শেষে তাকে মাদ্রাসার ভেতরেই বাইতুল আতিক জামে মসজিদের কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য, আল্লামা শফীর জানাজার সারি মাদ্রাসা প্রান্ত ছাড়িয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙ্গামাটি মহাসড়কের প্রায় ৪ কিলোমিটার দূরে গিয়ে শেষ হয়। মহাসড়ক, ফুটপাথ, বাড়ির ছাদ যে যেখানে জায়গা পেয়েছেন জানাজায় অংশ নিয়েছেন। তাঁর জানাজায় অন্তত ৮ লাখ মানুষের জমায়েত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এছাড়াও চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনের এমপি সাবেক বন ও পরিবেশমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদও উনার জানাজায় অংশগ্রহণ করেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: