অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

‘আস্থা’ ফেরাতে পুলিশকে রাষ্ট্রপতির তাগিদ

Print

অনলাইন ডেস্ক : জনগণের ‘আস্থা’ ফেরাতে পুলিশ বাহিনীকে তাগিদ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে রাষ্ট্রপতি বলেন, ‘জনগণের কল্যাণে আপনাদের আরও নিবেদিত হয়ে কাজ করতে হবে। আপনাদের উদ্দেশ্য ও লক্ষ্য হবে দুষ্টের দমন ও শিষ্টের পালন।’

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) ‘পুলিশ সপ্তাহ-২০১৬’ উপলক্ষে বঙ্গভবনের দরবার হলে আয়োজিত এক অনুষ্ঠানে রাষ্ট্রপতি এসব কথা বলেন।

পুলিশের হাতে সম্প্রতি দুই সরকারি কর্মকর্তা নির্যাতিত হওয়ার ঘটনায় দেশজুড়ে আলোচনা-সমালোচনার মধ্যেই রাষ্ট্রপতির এই তাগিদ এলো।

তিনি বলেন, ‘জনগণের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধান দায়িত্ব। দায়িত্ব পালনকালে কেউ যাতে অহেতুক হয়রানির শিকার না হয় সেদিকে বিশেষভাবে খেয়াল রাখতে হবে।’

রাষ্ট্রপতি হামিদ বলেন, ‘গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় জনগণই সকল ক্ষমতার উত্স। তাদের ট্যাক্সের টাকায়ই দেশ ও সরকার পরিচালিত হয়।’

পুলিশের প্রতি যেন জনগণের আস্থা থাকে, আর পুলিশও যাতে সেই অবস্থানে পৌঁছাতে পারে, সে জন্য এ বাহিনীর সদস্যদের তাগিদ দেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি বলেন, ‘আমি আশা করি, আগামী দিনগুলোতেও বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য আইনের শাসন প্রতিষ্ঠা, সংবিধান ও গণতন্ত্র সুরক্ষা এবং রাষ্ট্রবিরোধী সকল অপতত্পরতা রোধকল্পে ঐকান্তিকভাবে দায়িত্ব পালন করবে’।

এ সময় প্রযুক্তিনির্ভর অপরাধ মোকাবেলায় আধুনিক আধুনিক প্রযুক্তিনির্ভর পুলিশিংয়ের ওপর গুরুত্ব দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ ছাড়া আইনের শাসন প্রতিষ্ঠায় পুলিশকে আরো দৃঢ়ভাবে কাজ করার পরামর্শ দেন তিনি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: