অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই সফর, ১৪৪৩ হিজরী

আহতদের চিকিৎসায় সব ধরনের প্রস্তুতি রয়েছে : নাসিম

Print

নিজস্ব প্রতিবেদক : নেপালে বিমান বিধস্তে আহতদের জন্য শারীরিক চিকিৎসার পাশাপাশি মানসিক (ট্রমা) চিকিৎসার জন্যও সব ধরনের প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের ভিআইপি কেবিনে চিকিৎসাধীন আহত শাহরিনকে দেখতে গিয়ে তিনি এ কথা বলেন।

আহত ও নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে নাসিম বলেন, এ দুর্ঘটনায় আমরা অনেক সন্তানকে হারিয়ে, অনেক ভাই-বোনকে হারিয়েছি। এমনকি অনেক তরুণ-তরুণী, যারা ফাইনাল পরীক্ষা দিয়ে বেড়াতে গিয়েছিলেন তাদের মত মেধাবীদেরকে হারিয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক। তিনি বলেন, এই ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার খোঁজ নিচ্ছেন। ৮ সদস্যের মেডিকেল টিম গঠন করে নেপাল পাঠানো হয়েছে। তারা ইতোমধ্যে কাজ শুরু করেছেন।
স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক এ এইচ এম এনায়েত হুসাইন বলেন, ঘটনার দিন বিকেল থেকে আমাদের মেডিকেল টিম প্রস্তুত ছিল। প্রধানমন্ত্রীর সহযোগিতায় তারা নেপাল গিয়ে কাজ শুরু করেছেন। সেখান থেকে তারা আমাদের জানিয়েছেন, দু’জন ছাড়া বাকিরা উন্নতির দিকে। সেই দু’জনের অবস্থা ক্রিটিক্যাল। ঢামেক বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, শাহরিনকে আনার পর তাকে আইসিইউতে ড্রেসিং করা হয়েছে। অর্থোপেডিক চিকিৎসকরা তাকে দেখেছেন। এখন তাকে কেবিনে রাখা হয়েছে। আগামী রোববার শাহরিনের চিকিৎসার শারীরিক উন্নতি নিয়ে মেডিকেল টিম পর্যবেক্ষণ করবে। স্বাস্থ্যমন্ত্রী শাহরিনের চিকিৎসা কক্ষে সাংবাদিকদের প্রবেশ না করার অনুরোধ জানিয়েছেন। সংবাদ সম্মেলনে ঢামেকের প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: