অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারালো ইংল্যান্ড

Print

স্টাফ রিপোর্টার : ১৩টি দল নিয়ে অনুষ্ঠিত হওয়া ওয়ানডে সুপার লীগের উদ্বোধনী ম্যাচে শক্তিশালী প্রতিপক্ষ ইংল্যান্ডের কাছে হারলো আয়ারল্যান্ড। ১৩৯ দিন পর গতকাল প্রথম ওয়ানডে ম্যাচে নিজেদের মাঠে খেলতে নামে ইংল্যান্ড। সাউদাম্পটনের রোজ বোলে ডেভিড উইলির ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৪ ওভারে ১৭২ রানে গুটিয়ে যায় আয়াল্যান্ড। জবাবে ২৭ ওভার ৫ বলে লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড।

খুব ছোট লক্ষ্য। তাও শুরুতে হোঁচট খায় ইংল্যান্ড। মাত্র ২ রান করে আউট হন জনি বেয়ারস্টো। এর পরপরই সামলে নেয় ইংল্যান্ড। জেসন রয় ও জেমস ভিন্স শক্ত হাতেই আয়ারল্যান্ড বোলারদের সামাল দিচ্ছিলেন। কিন্তু দুজনই সাজঘরে ফিরেন আইরিশ ফাস্ট বোলার ক্রেইগ ইয়ংয়ের শিকার হয়ে। ক্রিজে নামেন টম ব্যান্টন। কিন্তু আইরিশদের বোলিং তোপে টিকতে পারেননি তিনি। ৭৮ রানে ৪ উইকেট হারিয়ে তখন একটু চাপে পড়ে বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু ৫ম উইকেটে ৯৫ রানের জুটিতে সহজ তুলে নেয় স্যাম বিলিংস ও ক্যাপ্টেন মরগান।

ওদিকে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ইংলিশ বোলারদের সামনে অসহায় হয়ে পরে আইরিশ ব্যাটসম্যানরা। ২৮ রানে হারায় ৫টি উইকেট। এরপর ষষ্ঠ উইকেটে ৫০ রানের জুটি গড়ে তোলেন কার্টিস ক্যাম্পার এবং কেভিন ও’ব্রায়েন। কিন্তু তাদের এ জুটি ভেঙ্গে দেন আদিল রশিদ। ২২ রান করে আউট হন কেভিন ও’ব্রায়েন। এরপর ম্যাকব্রাইন একাই প্রতিরোধ করতে চেষ্টা করেন। করেন ৪৮ বলে ৪০ রান। কার্টিস ক্যাম্পার ও ম্যাকব্রাইনের এই জুটিতে আসে আরও ৬৬ রান। ক্যারিয়ার সেরা বোলিং করেন উইলি, ফিগার ৫/৩০। দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ৫৯ রানে অপরাজিত থাকেন কার্টিস ক্যাম্পার।

সংক্ষিপ্ত স্কোর
আয়ারল্যান্ড ১৭২, ৪৪.৪ ওভার (ক্যাস্পার ৫৯, ম্যাকব্রাইন ৪০, ও’ব্রায়েন ২২, ডিলানি ২২, উইলি ৫/৩০, মাহমুদ ২/৩৬, রশিদ ১/২৬, কারান ১/৩৭)
ইংল্যান্ড ১৭৪/৪, ২৭.৫ ওভার (বিলিংস ৬৭*, মরগান ৩৬*, ভিন্স ২৫, ইয়ং ২/৫৬, ক্যাম্পার ১/২৬)
ফল: ইংল্যান্ড ৬ উইকেটে জয়ী
ম্যাচসেরা: ডেভিড উইলি




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.