অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

ইতালিকে ছাড়িয়ে গেল ভারত

Print

আন্তর্জাতিক ডেস্ক : কোভিড-১৯ মহামারি ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে দক্ষিণ এশিয়া অঞ্চলে। দিন কে দিন অবস্থা শোচনীয় হয়ে চলেছে। এমন সময়ই করোনা মহামারিতে মৃত্যুর রেকর্ডে ইতালিকে অতিক্রম করে গেল ভারত।

করোনার সবচেয়ে বড় হটস্পটগুলোর একটি ছিল ইতালি। সেই ভয়ংকর অবস্থা থেকে এখন অনেকটাই স্বাভাবিক হয়েছে ইতালির অবস্থা। কিন্তু বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ জনসংখ্যার দেশ ভারত এবার করোনায় মৃত্যুর দিক দিয়ে ইতালিকে ছাড়িয়ে গেল। শুক্রবার সকাল নাগাদ ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৩৫ হাজার ৮০০। আর ইতালিতে মৃতের সংখ্যা ৩৫ হাজার ১৩২ জন।

পৃথিবীব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার দিক দিয়ে ৫ম অবস্থানে এখন ভারত। ইতালি ষষ্ঠ অবস্থানে। কিন্তু মোট আক্রান্তের দিক দিয়ে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। যদিও ভারতে মৃতের হার পৃথিবীর অন্য যেকোনো দেশের তুলনায় সবচেয়ে কম,(২.৪৮) তবুও দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা দিন দিন বাড়ছেই।

আইসিএমআর বলছে, চলতি বছরের নভেম্বরে ভারতে করোনা সংক্রমণ পিকে পৌঁছাবে। তবে ভিন্ন এক গবেষণায় আগস্ট মাসেই পিকে পৌঁছাবে এমন ঘোষণা শোনা যাচ্ছে।

উল্লেখ্য, ভারতে গত কয়েকদিন ধরে প্রতিদিন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গড়ে ৭০০র ও বেশি মানুষ মারা যাচ্ছেন। প্রতিদিন কোভিড-১৯ পজিটিভ হচ্ছেন অন্তত ৫০ হাজার মানুষ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.