অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই রমযান, ১৪৪২ হিজরী

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা

Print

স্টাফ রিপোর্টার : শুক্রবার মহানবী হযরত মুহাম্মাদ (স.) এর জন্মদিন উপলক্ষে রাজধানীতে শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারীর ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস শোভাযাত্রা এবং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে জশনে জুলুস বের হয়ে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। সমাবেশে সভাপতির বক্তব্যে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেন, পৃথিবী থেকে অন্ধকার অনাচার ব্যভিচারসহ মানবতা বিরোধী অপরাধ দূর করতে আলোর মশাল নিয়ে শুভাগমন করেন বিশ্ব মানবতার মহানবী হযরত মুহাম্মদ (দ.)। আইয়্যামে জাহেলিয়াতের যুগে নারী জাতির কোন মর্যাদা ও অধিকারই ছিল না। মহানবী (দ.) নারী জাতিকে মর্যাদা ও শ্রদ্ধার আসনে প্রতিষ্ঠিত করেন। তিনিই পৃথিবীতে সাম্য মৈত্রী সুবিচার এবং সমতাভিত্তিক মানবিক সমাজ গড়ে তোলেন। তাই মহানবী’র (দ.) এই দুনিয়ায় শুভাগমন সমগ্র মানবজাতির জন্য আল্লাহ পাকের বিশেষ নেয়ামত ও অনুগ্রহ। এজন্যই নিয়ামতের শুকরিয়ার্থে আমরা জশনে জুলুস উদযাপন করি।

ফ্রান্সের বিষয়ে তিনি বলেন, ফ্রান্সসহ ইউরোপের কিছু দেশ আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মাদ (স.) এর অবমাননা করে ধর্মীয় সম্প্রীতির বিপরীতে অসাম্প্রদায়িক আচরণ করছে এবং উস্কানিমূলক কর্মকান্ড চালাচ্ছে। এ ধরণের অবমাননাকর কর্মকান্ডের আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং ফ্রান্সকে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার দাবি জানাচ্ছি।

আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার উদ্যোগে শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন্ আহমদ আল্-হাসানীর নেতৃত্বে অনুষ্ঠিত হওয়া অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মাননীয় মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। এছাড়াও আরো গণ্যমান্য অনেক ব্যক্তি আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: