অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে রজব, ১৪৪২ হিজরী

উইন্ডিজের বিপক্ষে রানের পাহাড় গড়লো বাংলাদেশ

Print

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজকে জয়ের জন্য ৩৯৫ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ। মুমিনুল হকের সেঞ্চুরি এবং লিটন দাসের হাফ সেঞ্চুরির উপর ভর করে ৮ উইকেট হারিয়ে ২২৩ রান করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ দল। আর প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৪৩০ রানের জবাবে ২৫৯ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ।

 

ওদিকে, আজ টেস্টের চতুর্থ দিনের শুরুতে দলের টপ অর্ডারদের ব্যর্থতা দারুণভাবে ঢেকে দিতে শুরু করেছিলেন মুমিনুল-মুশফিক। তবে রাকিম কর্নোয়ালের বলে এলবিএলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে যান মুশফিকুর রহিম। শফিক ফেরার কিছুক্ষণ পরই ফিফটি তুলে নেন মুমিনুল। বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের ভীত গড়ে দেয় পঞ্চম উইকেটে মুমিনুল-লিটনের ১৩৩ রানের জুটি। মাঠে নেমে দ্রুত রান তোলায় মনযোগী হন লিটন দাস।
সাজঘরে ফেরার আগে লিটন (৬৯ রান) তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ ফিফটি। লিটন ফিরলেও একপ্রান্ত আগলে রেখে দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্য দেখান মুমিনুল। ১৭৩ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন বাংলাদেশ অধিনায়ক। যা তার টেস্ট ক্যারিয়ারের দশম শতরান। দ্রুত রান তোলায় মনযোগী হতে গিয়ে ১১৫ রানে শেষ হয় মুমিনুলের ইনিংস।

 

এরপর প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকানো মিরাজ ৭ রানে আউট হয়ে ফিরে গেলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত বিনা উইকেট খুইয়ে ১৮ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: