অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

‘উগ্র মেজাজের সাম্প্রদায়িক গোষ্ঠী ভাস্কর্যের বিরোধীতা করছে’

Print

স্টাফ রিপোর্টার : আওয়ামী সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, একটি উগ্র ও সাম্প্রদায়িক জনগোষ্ঠী শিল্পের শক্তিশালী মাধ্যম ভাস্কর্যের বিরোধীতা করছে। এরাই ইসলামের অপব্যাখ্যা দিয়ে সাধারণ মুসলমানদের মনে বিদ্বেষ ছড়ানোর চেষ্টা করছে। সোমবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে আয়োজিত ২২তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

উক্ত অনুষ্ঠানে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়েছিলেন। তিনি বলেন, এই বাংলার জনমানুষের জীবনদলের শিল্পী ছিলেন বঙ্গবন্ধু। তিনি ছিলেন বাঙালির সংস্কৃতির ধারক ও বাহক। বঙ্গবন্ধু সংস্কৃতির ভাঙ্গাসেতু মেরামত করে তৈরি করেছিলেন অটুট সেতুবন্ধ। তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষ স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর উদ্দেশ্যমূলক বক্তব্য এদেশের ঐতিহ্য ও সংস্কৃতির উপর চ্যালেঞ্জ।

ইতিহাসের মীমাংসিত বিষয়গুলো নিয়ে নতুন করে আলোচনার সুযোগ নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এ বিষয়ে কোনোরকম আপোষ চলবে না। অন্য কোন পথ ও ইস্যু না পেয়ে ধর্মীয় ইস্যুকে সামনে এনে ধর্মীয় সহনশীলতা বিনষ্টের যে কোন অপচেষ্টা সরকার কঠোর হস্তে দমন করবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: