অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রজব, ১৪৪২ হিজরী

উড়ন্ত বিমানের ইঞ্জিন বিস্ফোরণ, ভাঙ্গা অংশ পড়লো বাড়ির উপর

Print

আন্তর্জাতিক ডেস্ক : আমেরিকায় উড়ন্ত অবস্থায় একটি বোয়িং ৭৭৭ এর একটি যাত্রীবাহী বিমানের ইঞ্জিনে আগুন লাগার ঘটনা ঘটেছে। ইঞ্জিনের ভাঙ্গা অংশ বিমান থেকে বিচ্ছিন্ন হয়ে নিচে থাকা একটি আবাসিক এলাকার উপর পতিত হয়েছে। এতে করে বেশকিছু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিমানটিতে এসময় ছিলে ২৩১ জন যাত্রী ও ১০ ক্রু। তারা সকলেই অক্ষত রয়েছেন। এটি ডেনভার থেকে হাওয়াইর উদ্দেশ্যে উড়ে যাচ্ছিল।

 

জানা গেছে, আকাশে থাকাকালীন হঠাৎ করেই সশব্দে বিমানের ডান পাশের ইঞ্জিনটি বিস্ফোরিত হয়। তবে পরিস্থিতি দ্রুতই সামলে নেন বিমানের পাইলট। বিমানের এক যাত্রী জানিয়েছেন, আগুনের উত্তাপ এতই বেশি ছিল যে তা বিমানের ভেতর থেকেও টের পাওয়া যাচ্ছিল।

অনেকেই ধরে নিয়েছিলেন এটিই তাদের শেষদিন। তবে শেষ পর্যন্ত এমার্জেন্সি ল্যান্ডিং করতে সক্ষম হয় বিমানটি।

 

বিমানের ইঞ্জিনের ধ্বংসাবশেষ যে এলাকার উপর পতিত হয়েছে সেখানে অল্পের জন্য রক্ষা পেয়েছেন এক দম্পতি। ডেনভারের একটি বাড়িতে বসে স্যান্ডুইচ বানাচ্ছিলেন তারা। ইঞ্জিনের ভাঙ্গা অংশ এসে তাদের বাড়ির ছাদ ভেদ করে রান্নাঘর থেকে মাত্র ২ ফুট দূরে পরে।

 

ডেইলি মেইল জানিয়েছে, আক্রান্ত বিমানটি অন্তত ২৬ বছরের পুরোনো। একইসাথে বিমানটি দুটি প্র্যাট এন্ড হুইটনি ইঞ্জিন দিয়ে চলাচল করতো। তবে ঠিক কি কারণে বিমানটির ইঞ্জিনে মাঝ আকাশে আগুন ধরে গেছে, তা জানার জন্য তদন্ত করা হচ্ছে।

 

এ নিয়ে বোয়িং এর সঙ্গে যোগাযোগ করলে তারা কোনো ধরণের মন্তব্য করতে রাজি হননি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: