অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

একদিনেরও বেশি সময় পর সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ স্থাপন

Print

স্টাফ রিপোর্টার : সিলেটের মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সাতগাঁও রেলস্টেশনের কাছে তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় প্রায় ২৫ ঘণ্টারও বেশি সুময় পর সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। লাইনচ্যুত ট্রেনটির ৪টি বগি, ১টি গার্ড ব্যারাক ও ১টি ব্যাংকিং ইঞ্জিন লাইনচ্যুতর ঘটনায় ভেঙে যাওয়া প্রায় ১৩০০ ফুট ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামতের কাজ দুপুর ১২টারদিকে পুরোপুরি সম্পন্ন করা হয়েছে।

সাতগাঁও স্টেশনের স্টেশনমাস্টার মো. আব্দুর রহিম গণমাধ্যমে জানান, রেললাইন মেরামতের কাজ শেষ করা হয়েছে। শনিবার বিকেলে মেরামতকারী ইঞ্জিন এসে লাইনের ওপর ছিটকে পড়া ট্যাংকারগুলো সরিয়ে ট্রেনলাইন মেরামতের পর আজ রোববার দুপুর ১২টায় পুনরায় ট্রেন চলাচল শুরু হয়েছে। সকালে সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্ত:নগর পাহাড়িকা ট্রেন শ্রীমঙ্গল রেলস্টেশন থেকে ছেড়ে যাচ্ছে।

এর আগে, শনিবার সকাল ১১টা ২৫ মিনিটের দিকে সাতগাঁও রেলস্টেশনের আউটার সিগন্যালে তেলবাহী ট্রেন ৪টি ওয়গনসহ ৬টি বগী লাইনচ্যুত হয়। এতে সারা দেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। জানা যায়, দুর্ঘটনাকবলিত ট্রেনটি চট্টগ্রাম থেকে কেরোসিন এবং ডিজেল নিয়ে সিলেটে যাচ্ছিল।

রেলওয়ের সিনিয়র সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার দুলাল চন্দ্র দাশ জানান, বগি মেরামতকারী ইঞ্জিন লাইনের উপর ছড়িয়ে ছিটিয়ে থাকা ওয়াগনগুলো সরিয়ে ট্রেনলাইন মেরামতের কাজ প্রাথমিকভাবে শেষ করেছে। ট্রেন যোগাযোগ স্বাভাবিক রয়েছে, তবে ক্ষতিগ্রস্ত লাইনটি পুরোপুরি ঠিক করতে আরো ১ সপ্তাহ সময় লাগবে।

এসময় গতকালের মত আজকেও স্থানীয়রা উলটে যাওয়া বগি থেকে তেল সংগ্রহ করছেন। ট্যাংক লিকেজ থেকে তেল সংগ্রহের জেরে এরইমধ্যে জিআরপি পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটেছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: