অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

একের পর এক ইতিহাস গড়ছেন তিনি

Print

আন্তর্জাতিক ডেস্ক : একের পর এক ইতিহাসের জন্ম দিয়ে চলেছেন আমেরিকার সদ্য বিজয়ী প্রেসিডেন্ট জো বাইডেন। যুক্তরাষ্ট্রের নির্বাচনের ইতিহাসে তিনি একমাত্র যিনি সর্বোচ্চ ভোটে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। একইসাথে, আমেরিকার প্রেসিডেন্টদের মধ্যে তিনি সবচেয়ে বেশি বয়সে নির্বাচিত হয়েছেন। এছাড়াও, তিনি ভাইস প্রেসিডেন্ট হিসেবে একজন নারীকে(কামালা হ্যারিস) বেছে নিয়েছেন এবং হোয়াইট হাউজের প্রেস টিমের সকল সদস্যদের নারী সদস্য হিসেবে নিয়োগ দিয়েছেন।

ওদিকে, ডোনাল্ড ট্রাম্প তার নির্বাচনের কারচুপির অভিযোগ এখনও প্রত্যাহার করেননি। উলটো তিনি তার অভিযোগ অব্যাহত রেখেছেন এবং আইনি লড়াই চালিয়ে যাওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন।

তিনি নির্বাচনকে ‘রিগড ইলেকশন’ আখ্যায়িত করে টুইট করে যাচ্ছেন। এখনও এমন টুইটে তার একাউন্ট ভরা। তবে কুকুরের সঙ্গে খেলতে গিয়ে পা মচকানো জো বাইডেনের দ্রুত সুস্থতা কামনা করেছেন তিনি। বার্তা সংস্থা রয়টার্স বলছে, জো বাইডেন তার প্রশাসনে সবচেয়ে সিনিয়র সহযোগীদের নিয়োগ দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তার প্রশাসনের প্রধান লক্ষ্য হবে করোনা ভাইরাসকে পরাজিত করা এবং যুক্তরাষ্ট্রের অর্থনীতিকে পুনর্গঠন করা। ওদিকে রোববার তার অফিস থেকে নিশ্চিত করা হয়েছে যে, প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেনকে সোমবার জাতীয় নিরাপত্তা নিয়ে গোপন সব তথ্য সংশ্লিষ্ট বিষয়ে ব্রিফিং করার কথা। ক্ষমতা হস্তান্তরে পরবর্তী প্রশাসনের কাছে দেশের অতি গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় জাতীয় নিরাপত্তার বিষয় ব্রিফিং করার রীতি প্রচলিত। এর প্রেক্ষাপটে বাইডেনকে সোমবার থেকে ক্লাসিফায়েড ‘প্রেসিডেন্সিয়াল ডেইলি ব্রিফিং’ (পিডিবি) করা হবে।

ধারণা করা হচ্ছে, সোমবার র্থনীতি বিষয়ক টিমের শীর্ষ পদগুলো বাছাই করার সময় জো বাইডেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার অধীনে দায়িত্ব পালন করার সময়কালীন কর্মকর্তাদের কাউকে দায়িত্ব দিতে পারেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: