অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

এপ্রিলের মধ্যেই টিকা পাচ্ছে ব্রিটিশরা

Print

আন্তর্জাতিক ডেস্ক : সামনের বছরের এপ্রিল মাসের মধ্যেই ইংল্যান্ডের সকল নাগরিককে করোনাভাইরাস ভ্যাকসিন কার্যক্রমের আওতায় নিয়ে আসার পরিকল্পনা করছে এনএইচএস। সম্প্রতি এ সম্পর্কিত কিছু নথি ফাঁস হওয়ায় এ তথ্য জানা যায়।

হেলথ সার্ভিভ জার্নাল-এর বরাত দিয়ে দ্য ইন্ডিপেন্ডেন্ট জানিয়েছে, আসছে জানুয়ারির মধ্যেই ইংল্যান্ডের সকল সিনিয়র নাগরিকদের দেহে ভ্যাকসিন প্রয়োগ করা হবে। তবে এই পরিকল্পনার বাস্তবায়ন এখনও নির্ভর করছে ভ্যাকসিন আসার সময়ের ওপরে। আশা করা হচ্ছে ডিসেম্বর মাসেই ৭০ লাখের বেশি ভ্যাকসিন হাতে পাবে এনএইচএস। ধারণা করা হচ্ছে, ভ্যাকসিনের যোগান নিশ্চিত হলে অন্তত ৭৫ শতাংশ জনগোষ্ঠী ভ্যাকসিন গ্রহণ করবে। তবে কেয়ার হোমগুলোতে ১০০ ভাগ ভ্যাকসিন গ্রহণ আশা করছে সরকার। তবে ভ্যাকসিন আসতে দেরি হলে কি হবে সে ব্যাপারে স্পষ্ট কোনো ধারণা নেই বলেও জানিয়েছে ইন্ডিপেনডেন্ট।

হেলথ সার্ভিস জার্নালের প্রতিবেদনে বলা হয়েছে, সামান্য দেরিতে ভ্যাকসিন পেলেও পরিকল্পনায় কোনো পরিবর্তন আসছে না। জানুয়ারি থেকে এপ্রিলের মাঝামাঝি সময়ের মধ্যেই সব ভ্যাকসিন প্রদান করা হবে এমন সময়সীমা নির্ধারণ করা হয়েছে।

এর আগে, গত শুক্রবার ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বলেন, আমার বিশ্বাস এ বসন্তেই ব্রিটেনের মানুষদের জীবন স্বাভাবিক হয়ে যাবে। তখন তিনি ব্রিটেনে ভ্যাকসিন প্রদান কার্যক্রম দ্রুত চালু হবে এরও ইঙ্গিত প্রদান করেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: