অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

এবার ঘড়িও নিষিদ্ধ বিসিএসে

Print

দৈনিক চিত্র রিপোর্ট: বিসিএস পরীক্ষায় এবার ঘড়ি ব্যবহারও নিষিদ্ধ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পরীক্ষার হলে প্রয়োজনীয় সংখ্যক দেয়াল ঘড়ির ব্যবস্থা করা হবে বলে রোববার (০৩ জানুয়ারি) জানিয়েছে কমিশন। এর আগে ক্যালকুলেটর ও সব ধরনের ইলেকট্রনিক যন্ত্র নিষিদ্ধ করা হয়েছিল।

আগামী ৮ জানুয়ারি শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ৩৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এক বিজ্ঞপ্তিতে পিএসসি জানিয়েছে, বিজ্ঞাপনের শর্ত অনুযায়ী মোবাইল ফোন, সব ধরনের ইলেকট্রনিক যোগাযোগ যন্ত্র, ক্যালকুলেটর, বই-পুস্তক এবং ব্যাগসহ পরীক্ষার হলে প্রবেশ শাস্তিযোগ্য অপরাধ।

‘প্রিলিমিনারি টেস্টে ক্যালকুলেটর ব্যবহার নিষিদ্ধ। তবে প্রবেশপত্রের ৪ নম্বর অনুচ্ছেদে ক্যালকুলেটর ব্যবহারের বিষয়টি লিখিত পরীক্ষায় প্রযোজ্য। বিসিএস পরীক্ষার সময় হাতঘড়ি/ পকেট ঘড়ি/ ইলেকট্রনিক ঘড়ি ব্যবহার কমিশন নিষিদ্ধ করেছে। সময় জানার জন্য পরীক্ষার কক্ষে প্রয়োজনীয় সংখ্যক দেয়াল ঘড়ি দেওয়া হবে’।

হলে কোনো পরীক্ষার্থীর কাছে মোবাইল ফোন, হাত ঘড়ি, পকেট ঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, ইলেকট্রনিক যোগাযোগ যন্ত্র, বই-পুস্তক, ব্যাগ এবং ক্যালকুলেটর পাওয়া গেলে তা বাজেয়াপ্ত হবে। এছাড়া পরীক্ষা বিধিমালার বিধি ভঙ্গের কারণে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে কমিশন কর্তৃক গৃহীতব্য সব নিয়োগ পরীক্ষার জন্য তাকে অযোগ্য ঘোষণা করা হবে।

সুতরাং পরীক্ষার দিন মোবাইল ফোন, হাত ঘড়ি, পকেট ঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, ক্যালকুলেটর, ইলেকট্রনিক যোগাযোগ যন্ত্র, বই-পুস্তক এবং ব্যাগ না আনার জন্য সব প্রার্থীকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে- বিজ্ঞপ্তিতে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: