অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে রজব, ১৪৪২ হিজরী

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

Print

স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। সিরিজের প্রথম দুই ম্যাচে ৬ ও ৭ উইকেটের সহজ জয় তুলে নিয়েছিল বাংলাদেশ। আর শেষ ম্যাচে বাংলাদেশের দেওয়া ২৯৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৭৭ রানে অলআউট হয়ে যায় সফরকারীরা। ১২০ রানের বিশাল এক জয় পায় বাংলাদেশ।

 

সোমবার সিরিজের শেষ ম্যাচে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে মাহমুদউল্লাহ রিয়াদ (৬৪*), মুশফিকুর রহিম (৬৪), তামিম ইকবাল (৬৪) ও সাকিব আল হাসানের (৫১) ফিফটিতে ভর করে ২৯৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ।

 

এর জবাবে ব্যাটিং করতে নেমে দলীয় ৭ রানেই উইকেট খোয়ায় উইন্ডিজ। সিরিজের তিনটি ম্যাচেই বাংলাদেশের হয়ে ব্রেক থ্রু উপহার দেন মোস্তাফিজুর রহমান। এরপর দলীয় ৩০ রানেও আবারও উইকেট শিকার করেন ফিজ। এবারের শিকার সুনীল আমব্রিস। আউট হওয়ার আগে ১৩ রান করেন তিনি।

 

দলীয় ৪৮ রানে মেহেদী হাসান মিরাজের স্পিন তোপের কাছে টিকতে না পেরে সাজঘরে ফেরেন কাইল মায়ার্স (১১)। এর পরপরই উইন্ডিজ ইনিংসে যেন ফাটল ধরে। ৪৬ রানের ব্যবধানেই আরো দুইটি উইকেট হারায় তারা। দলের ব্যাটিং বিপর্যয়ে হাল ধরার চেষ্টা করেও ব্যর্থ হন এনকেরুমা বোর্ন। ৬৬ বলে ৩১ রান করা এই ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান মোহাম্মদ সাইফউদ্দিন।

 

এরপর মিরাজের শিকার হন জার্মি হ্যামিল্টন। সেট ব্যাটসম্যান রোভম্যান পাওয়েলকে আউট করে দেন সৌম্য সরকার। সৌম্যর বলে আউট হওয়ার আগে ৪৯ বলে দুই চার ও দুই ছক্কায় দলের সর্বোচ্চ স্কোরার হিসেবে ৪৭ রান করেন তিনি। আলজারি জোসেফ আউট হন ১১ রানে। আকিল হোসেন ব্যাটিংয়ে নেমে সাইফুদ্দিনের বলে ডাক মারেন তিনি। ৪৬ বলে ২৭ রান করা রায়মন রেফারকে আউট করেন তাসকিন আহমেদ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: