অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই রমযান, ১৪৪২ হিজরী

‘কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা যাবে না’

Print

স্টাফ রিপোর্টার : কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে কিছু না বলা বা না লেখার আহ্বান জানিয়েছেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়া গুজবের ব্যাপারে তিনি সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন।

কাদের বলেন, বাঙালিরা ঐতিহ্যগত দিক দিয়েই সব ধর্মের মানুষদের সাথে সম্প্রীতি বজায় রাখতে সমর্থ হয়েছি। তাই কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করা যাবেনা। বুধবার সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবন থেকে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের আরো বলেন, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করেছি- সম্প্রতি ধর্মীয় ইস্যুসহ নানান ইস্যুতে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি মতলবি-মহল উদ্দেশ্যমূলক গুজব ছড়াচ্ছে, রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। তারা সামাজিক শান্তি, স্বস্তি এবং আমাদের ঐতিহ্যগত সব ধর্মের মানুষের বন্ধুত্বপূর্ণ সহাবস্থান নষ্ট করতে চায়। এসব মিথ্যা প্রচারণা নিঃসন্দেহে শাস্তিযোগ্য অপরাধ।

এসময় সম্প্রতি ঘটে যাওয়া লালমনিরহাটে পাটগ্রাম এবং কুমিল্লার মুরাদনগরে ঘটে যাওয়া ঘটনা দুইটি যাতে ধর্ম বিদ্বেষ-এর সৃষ্টি করতে না পারে সেদিকে মনোযোগ দেয়ার আহ্বান জানান মন্ত্রী। ওই ঘটনা দুইটিতে দুঃখ প্রকাশ করে তিনি আরো বলেন, আমাদের অন্যান্য ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। হতে হবে পরধর্ম সহিষ্ণু। কেউ কারও ধর্মবিশ্বাসে আঘাত করে বা কটাক্ষ করে পোস্ট দেয়া প্রত্যাশিত নয়। এ ধরনের উসকানিমূলক পোস্ট শাস্তিযোগ্য অপরাধ।

এসময় উস্কানিমূলক বক্তব্য দেখে আইন নিজের হাতে তুলে না নিয়ে আইন প্রয়োগকারী সংস্থাকে অবহিত করার কথা জানান আওয়ামী সাধারণ সম্পাদক।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: