অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

ক্ষমা চান, নাহলে বিষদাঁত ভেঙে দেওয়া হবে : মুক্তিযুদ্ধমন্ত্রী

Print

স্টাফ রিপোর্টার : মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে যারা অযাচিত বক্তব্য প্রদান করছেন, তাদের অতি শিগগিরি ক্ষমা চাইতে হবে। নাহলে তাদের বিষদাঁত ভেঙে দেওয়া হবে। এ জন্য কি করতে হবে তা আমরা জানি।

বুধবার জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত নাট্যজন ব্যক্তিত্ব আলী যাকের ও ফুটবল তারকা বাদল রায়ের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধারা অস্ত্র জমা দিয়েছেন, কিন্তু ট্রেনিং জমা দেননি। আমাদের চেতনাকে বিষর্জন দেইনি। অপব্যাখ্যা দিয়ে কতিপয় ব্যক্তি ধর্মের নামে বঙ্গবন্ধুকে নিয়ে যে উক্তি করেছেন, তার প্রতিবাদের ভাষা জানা নেই। বিশ্বের অধ্যুষিত মুসলিম দেশগুলোতেও ভাস্কর্য রয়েছে। এমনকি পাকিস্তানেও ভাস্কর্য রয়েছে। শুধু তাই নয়, গাজীপুরসহ সারা দেশে হাজার হাজার ভাস্কর্য রয়েছে, তা নিয়ে তারা কথা না বলে, হঠাৎ করে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কথা বলছেন। এটা কিসের ইঙ্গিত। এগুলো তারা কার নির্দেশে বলছেন।

ধর্মের যারা অপব্যাখ্যা দেয় তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে, এমন মন্তব্য করে মন্ত্রী বলেন, যারা ধর্মকে ব্যবহার করে ভাস্কর্যের বিরোধিতা করেছেন তাদের সবাইকে ক্ষমা চাইতে হবে। ধর্ম তাদের কাছে লিজ দেয়া হয়নি। তাই আলেম সমাজকে কথা বলতে হবে, না হলে মানুষ ধরে নেবে ইসলামে জঙ্গিবাদের কথা আছে। যারা জঙ্গিবাদের কথা বলেন, তারা ইসলামের শত্রু, মানবতার শুত্রু।

এ সময় আলী যাকের এবং বাদল রায়কে স্মরণ করে মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, আলী যাকের দেশের সাংস্কৃতিক অঙ্গনের মুকুটবিহীন সম্রাট ছিলেন। স্বাধীন বাংলা বেতারকেন্দ্রে তিনি ইংরেজি ভাষায় সংবাদ পাঠ করতেন, আমরা শুনতাম। তার কথা বলার ভঙ্গিমায় আমরা আন্দোলিত হতাম। জাতির দুঃসময়ে তিনি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহসভাপতির দায়িত্ব সাহসিকতার সঙ্গে পালন করেছেন। তিনি ছিলেন অকুতভয় বঙ্গবন্ধুর সৈনিক।

বাদল রায় শুধুমাত্র একজন ফুটবল তারকাই ছিলেন না, বরং তিনি ছিলেন একজন সংগঠক এবং বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। এই দুই তারকার ব্যক্তিত্ব ছিল পাহাড় সমান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: