অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই সফর, ১৪৪২ হিজরী

গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মানলে ব্যবস্থা : ওবায়দুল কাদের

Print

স্টাফ রিপোর্টার : আজ থেকে গণপরিবহন চলছে আগের ভাড়ায়। তবে গণপরিবহন চলাচলে সরকারি নির্দেশনা অনুসরণ না করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, গণপরিবহনে চলাচলের ক্ষেত্রে যাত্রীসহ সকলক মাস্ক পরিধানের ব্যাপারে কঠোর হতে হবে। এছাড়াও যতটি আসন ততটি যাত্রী অর্থাৎ, দাঁড়িয়ে যাত্রী পরিবহন করা যাবে না। সাবান বা হ্যান্ড সানিটাইজারের উপস্থিতি থাকতে হবে বাসগুলোতে।

আওয়ামী সাধারণ সম্পাদক এসময় গণপরিবহনের ভাড়া সম্পর্কে বলেন, প্রতিটি বাসে সরকার অনুমোদিত ভাড়ার তালিকা ঝুলিয়ে রাখার বিধান রয়েছে। এই বিধান কার্যকর করতে আমি বিআরটিএ ও মালিক সমিতিকে অনুরোধ জানাবো।

মঙ্গলবার(১ সেপ্টেম্বর) ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষের সাথে অনলাইনে যুক্ত হয়ে এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, প্রতি ট্রিপের শুরুতে বাহনটিকে ভালোভাবে জীবাণুনাশক দিয়ে স্প্রে করে জীবাণুমুক্ত করে নিতে হবে। সারাদেশের সকল স্থানের গণপরিবহন সংশ্লিষ্ট সকলকে আমি এ নির্দেশ মেনে চলার অনুরোধ জানাই। এছাড়াও আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা এ ব্যাপারে সক্রিয় ভূমিকা পালন করবেন বলে আমি আশা করছি।

উল্লেখ্য, চলমান কোভিড-১৯ মহামারির কারণে গত ৩১ মে থেকে সরকার বাস পরিষেবার ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি করার সিদ্ধান্ত নেয়। একইসাথে সামাজিক দূরত্ব নিশ্চিত করার উদ্দেশ্যে অর্ধেক যাত্রী নিয়ে বাস চলাচলের অনুমতি দেয়া হয়। তবে সাম্প্রতিক সময়ে এই নির্দেশনা কোনো পরিবহনই মেনে চলছিল না। পরে মালিক শ্রমিক নেতাদের দাবির প্রেক্ষিতে আজ পহেলা সেপ্টেম্বর থেকে গণপরিবহন পূর্বের ভাড়ায় চলবে বলে ঘোষণা দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: