অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

গেল এক সপ্তাহে করোনায় মৃত্যু বেড়েছে ৩০ শতাংশ

Print

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেল এক সপ্তাহে(৪৮তম সপ্তাহ) দেশে মৃত্যু হয়েছে ২৩০ জনের, যা তার পূর্ববর্তী দুইটি সপ্তাহ থেকে ৩০ শতাংশ বেশি। এর আগের দুইটি সপ্তাহে(৪৭ ও ৪৬তম) ১৭৭ জন এবং ১২৪ জনের মৃত্যু হয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিসংখ্যানে দেখা গেছে, ৪৬তম সপ্তাহের চেয়ে ৪৭তম সপ্তাহে ৫৩ জন এবং ৪৭তম সপ্তাহ থেকে ৪৮তম সপ্তাহে আরো ৫৩ জন বেশি রোগীর মৃত্যু হয়েছে। গত এক সপ্তাহে করোনায় আক্রান্ত হয়ে মৃতের হার ২৯.৯৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে মৃত্যু হারও বাড়ছে। একইসঙ্গে নমুনা পরীক্ষার হার, শনাক্ত ও সুস্থতার হার বেড়েছে।
জানা গেছে, ৪৭তম সপ্তাহে (১৫ থেকে ২১ নভেম্বর পর্যন্ত) এক লাখ ৮ হাজার ৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত হয় ১৪ হাজার ৭৮৫ জন। একই সময়ে সুস্থ হয়ে ওঠেন ১২ হাজার ৫০৩ জন।

৪৮তম সপ্তাহে (২২ থেকে ২৮ নভেম্বর) এক লাখ ৮ হাজার ৩৯০টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত হয় ১৫ হাজার ৩৩৮ জন। একই সময়ে সুস্থ হয়ে ওঠেন ১৩ হাজার ৩২৪ জন।

এর পূর্ববর্তী ৪৬তম সপ্তাহে (৮ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত) ৯৭ হাজার ২৯২টি নমুনা পরীক্ষা করা হয়। এ সময় ১১ হাজার ৭৩২ জনের করোনা শনাক্ত হয়। ১১ হাজার ২৮১ জন সুস্থ হয়ে ওঠেন।

আরও বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২০৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৭৫ হাজার ৮৮৫ জন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: