অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

‘গোল্ডেন মনির’এর ১৮ দিনের রিমান্ড মঞ্জুর

Print

স্টাফ রিপোর্টার : পৃথক ৩ মামলায় ১৮ দিনের রিমান্ড দেওয়া হয়েছে কুখ্যাত সন্ত্রাসী মনির হোসেন ওরফে ‘গোল্ডেন মনির’কে। রোববার অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুই মামলায় ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আবু বক্কর সিদ্দিক এবং মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক মাসুদ উর রহমান। আদালত সংশ্লিষ্ট একটি সূত্র এ রিমান্ডের তথ্যটি নিশ্চিত করেছে।

এর আগে, সকালে বাড্ডা থানার ওসি জানান, মনিরকে থানায় হস্তান্তর করে র‌্যাবের পক্ষ থেকে তিনটি মামলা করা হয়েছে। মাদক, অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে মামলাগুলো করা হয়েছে। মনিরকে আদালতে তুলে প্রতিটি মামলায় সাত দিন করে রিমান্ড চাওয়া হবে। জানা গেছে, তৎকালীন প্রভাবশালী মন্ত্রী, গণপূর্ত ও রাজউকের কর্মকর্তাদের সঙ্গে সম্পর্ক স্থাপনের মাধ্যমে মনির, ঢাকার বিভিন্ন স্থানে ভূমি জালিয়াতির সঙ্গে জড়িরে পড়ে। অবৈধভাবে রাজউকের বিভিন্ন কর্মকর্তাদের দাপ্তরিক সিল ব্যবহার করে রাজউক পূর্বাচলে, বাড্ডায়, নিকুঞ্জে, উত্তরায় এবং কেরানীগঞ্জে বিপুল সংখ্যক প্লট করেন। বর্তমানে তার নামে-বেনামে দুই শতাধিক প্লট রয়েছে। মনিরের এরইমধ্যে ১০৫০ কোটি টাকার সম্পদের হদিস পেয়েছে র‍্যাব।

একটি গোয়েন্দা সংস্থার তথ্যমতে মেরুল বাড্ডার ডিআইটি প্রজেক্টে মনিরের বাসায় শুক্রবার রাতে অভিযানে যায় র‌্যাব। ছয়তলা বাড়িতে শুক্রবার মধ্যরাতে শুরু হয়ে শনিবার সকাল পর্যন্ত অভিযান চলে। উক্ত অভিযানে তার বাড়ি থেকে নগদ ১ কোটি ৮ লাখ টাকা, ৮ কেজি স্বর্ণ, ৪ লিটার মদ, বিদেশি পিস্তল ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এছাড়াও ওই বাড়ি থেকে বিভিন্ন দেশের মুদ্রা উদ্ধার করেছে র‍্যাব, যার আনুমানিক মূল্য ৯ লাখ টাকা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: