অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

গোল্ডেন মনির ও তার স্ত্রীর সম্পত্তির বিবরণ চাইলো দুদক

Print

স্টাফ রিপোর্টার : গোল্ডেন মনির ওরফে মনির হোসেন এবং তার স্ত্রী রওশন আক্তারের সম্পদের বিবরণ চেয়ে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন(দুদক)। নোটিশে মনিরের গত ২০০৯ সালের জুন মাস থেকে এখন পর্যন্ত অর্জিত সম্পদের তথ্য চাওয়া হয়েছে। আর তার স্ত্রীর ২০১৬ সালের অক্টোবর থেকে সম্পদের হিসাবের বিবরণ দিতে বলা হয়েছে। গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ বিভাগের পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য।

তিনি জানান, দুদকের পরিচালক আকতার হোসেন আজাদ এই নোটিশ দিয়েছেন। নোটিশে বলা হয়েছে, ‌‘তাদের নিজের এবং তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্ব-নামে বা বেনামে অর্জিত যাবতীয় স্থাবর বা অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও উহা অর্জনের বিস্তারিত বিবরণী আদেশ প্রাপ্তির ২১ কার্যদিবসের মধ্যে কমিশনে দাখিল করতে হবে।’ নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

দুদকের একটি সূত্র থেকে জানা যায়, দুদকের প্রাথমিক অনুসন্ধানে মনিরের নামে অন্তত ৬১০ কোটি টাকা এবং তার স্ত্রীর নামে অন্তত সাড়ে ৫ কোটি টাকার অবৈধ সম্পদের প্রমাণ মিলেছে। এসব সম্পদ অর্জনে কোনো বৈধ উৎসের প্রমাণ দিতে পারে নি মনির দম্পতি।

এর আগে, গত ২১ নভেম্বর নিজ বাসা থেকে বিপুল পরিমাণ নগদ টাকা ও স্বর্ণালংকার সহ গোল্ডেন মনিরকে গ্রেপ্তার করে র‍্যাবের একটি দল। পরে তার সম্পদ অনুসন্ধানে তদন্তে নামে দুদক।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: