অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই রমযান, ১৪৪০ হিজরী

ঘন কুয়াশার কারণে ৩ রুটে যানজট

Print

স্টাফ রিপোর্টার : ঘন কুয়াশার কারণে রোববার  দিবাগত (সোমবার)মধ্যরাত থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ,কাঁঠালবাড়ী-শিমুলিয়া, ও শরীয়তপুর-চাঁদপুর নৌরুটে ফেরি চলাচল বন্ধ ছিলো। সোমবার সকাল ৯টা পর্যন্ত এ তিন নৌপথের মাঝনদীতে ১৩টি ফেরি আটকে যায়।ফলে ৩ রুটে  লম্বা যানজটের সৃষ্টি  হয়েছে।

রোববার  দিবাগত (সোমবার)মধ্যরাত থেকে কুয়াশার তীব্রতা বেড়ে গেলে শিমুলিয়া ও কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। এতে ঘাটের উভয় পাড়ে আটকা পড়েছে তিন শতাধিক যানবাহন।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ী ফেরিঘাট  জানায়, কুয়াশা তীব্র আকার ধারণ করলে মার্কিং পয়েন্ট ও বিকন বাতি দেখতে পাচ্ছিলেন না ফেরি চালকরা।এ কারণে বাধ্য হয়ে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এ সময় উভয় ঘাট থেকে ছেড়ে যাওয়া ছয়টি ফেরি মাঝনদীতে আটকা পড়ে। দুই পাড়ে পণ্যবাহী যানবাহন, যাত্রীবাহী বাসসহ তিন শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় আটকা পরে।

দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাটে  ১০টি ফেরি আটকে পরে। ফেরি চলাচল বন্ধ থাকায়  ঘাটে ৩ কি:মি: কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা।  সোমবার  দুপুর থেকে  এ রুটে ফেরি চলাচল শুরু করলেও যানজটের লম্বা লাইন বেড়েই চলছে।

এদিকে ঘণ কুয়াশার কারণে রোববার  দিবাগত (সোমবার) রাত ৩টা থেকে শরীয়তপুর-চাঁদপুর নৌরুটে ফেরি ও অন্যান্য নৌযান চলাচল বন্ধ ছিলো।

 বিআইডব্লিউটিসির এক কর্মকর্তা জানান, এ রুটের তিন ফেরির মধ্যে একটি মাঝনদীতে আটকা পড়েছে। বাকি দু’টি  ঘাটেও ফেরি নোঙরে রয়েছে। ফেরি চলাচল বন্ধ থাকায়  ঘাটে শতাধিক গাড়ি আটকে আছে।

৩ ঘাটে আটকা পড়া যানবাহন গুলো রাতে পার করা সম্ভব হবে না বলে বিআইডব্লিউটিসি সূত্র জানিয়েছে। তাছাড়া কুয়াশা বাড়লে রাতে আবারো ফেরি চলাচল আটকে যাবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.