অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

‘চাকরির মানসিকতা ছাড়ুন, চাকরি দেওয়ার জন্য প্রস্তুত হোন’

Print

অনলাইন ডেস্ক : চাকরি করার মানসিকতা ত্যাগ করে চাকরি দেওয়ার মানসিকতা আঁকড়ে ধরার জন্য প্রস্তুত থাকতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তরুণদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, সরকার দেশের উঠতি বয়সের তরুণ তরুণীদের জন্য নানা ধরণের সুযোগ উন্মুক্ত করে রেখেছে। তাই চাকরির প্রলোভনে নিজেকে বন্দি না করে স্বাধীন পেশা বেছে নেওয়ার আহ্বান জানান তিনি।

 

আজ মঙ্গলবার সকালে এশিয়ান ইউনিভার্সিটির রজত জয়ন্তী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

 

কাদের বলেন, আজকের তরুণরাই আগামী দিনের বাংলাদেশ। তরুণরাই বাস্তবায়ন করবে স্বাধীনতার স্বপ্ন। তাদের হাত ধরেই বাংলাদেশ বিনির্মাণের নকশা গঠিত হবে। জীবন মানেই যুদ্ধ। যে জীবনে যুদ্ধ নেই, চ্যালেঞ্জ নেই সে জীবন, জীবন নয় এমন মন্তব্যও করেন মন্ত্রী।

 

আওয়ামী সাধারণ সম্পাদক বলেন, বিশ্বব্যাংকের অপবাদের বিপরীতে নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের সাহসী সিদ্ধান্ত নিয়ে প্রমাণ করেছেন বাঙালি বীরের জাতি। একসময়ের তলাবিহীন ঝুড়ির বাংলাদেশ আজ বিশ্বের বুকে বিস্ময় উল্লেখ করে মন্ত্রী বলেন, মাছে ভাতে বাঙালির বাঙালিত্ব বিশ্বমঞ্চে আবারো গর্বের সঙ্গে তুলে ধরেছেন দেশনেত্রী শেখ হাসিনা। তার দক্ষ নেতৃত্বে ভর করে দেশ মাদক, সাইবার অপরাধ, আকাশ সংস্কৃতির নেতিবাচক দিকসহ নানান চ্যালেঞ্জের মধ্য দিয়ে বেড়ে উঠছে। ওবায়দুল কাদের তাদের এসব অপরাধ থেকে দূরে থাকারও নির্দেশ দেন।

 

ওবায়দুল কাদের বলেন, কোভিড-১৯ মহামারি বিশ্বকে পুরোপুরি স্তব্ধ করে দিয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এর প্রভাব পড়েছে সবচেয়ে বেশি। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক এ বিষয়টি মনিটরিং করছে। করোনার নতুন স্ট্রেইনটির গতিপ্রকৃতি বিবেচনা করে এবং বিশেষজ্ঞদের মতামতকে প্রাধান্য দিয়ে সরকার শীঘ্রই নতুন সিদ্ধান্ত দিবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: