অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

চিঠিতে যে শেষ ইচ্ছার কথা লিখে গেছেন ম্যারাডোনা

Print

স্পোর্টস ডেস্ক : অবশেষে মিডিয়ার সামনে এলো আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার চিঠি। গত ১৩ অক্টোবর নিজের শেষ ইচ্ছা প্রকাশ করে একটি চিঠিতে সই করে গিয়েছিলেন তিনি। আর তাতে আরেক জগদ্বিখ্যাত আর্জেন্টাইন নেতা ভ্লাদিমির লেনিনের মতই তার দেহও যেন সংরক্ষণ করে রাখা হয় তা ব্যক্ত করেছেন।

১৯২৪ সালে মারা গিয়েছিলেন লেনিন। মস্কোর রেড স্কোয়ারে এখনও তার মরদেহ সংরক্ষণ করে রাখা হয়েছে। ম্যারাডোনারও শেষ ইচ্ছা ছিল তার দেহও যেন তার ট্রফির সঙ্গে সংরক্ষণ করে রাখা হয়।

চিঠিতে ম্যারাডোনা লিখেছেন, আমার ইচ্ছা, আমার দেহ যেন সংরক্ষণ করে রাখা হয়। অনেক ভাবনার পর আমি এ সিদ্ধান্ত নিয়েছি। যেখানে আমার দেহ সংরক্ষণ করে রাখা হবে, সেখানেই থাকবে আমার সব ব্যক্তিগত দ্রব্য, আমার ট্রফি। মানুষ এসে সেখানে আমার প্রতি ভালোবাসা জানিয়ে যাবে।

ম্যারাডোনার আইনজীবী মারিয়ো বাউড্রি জানিয়েছেন, বেলা ভিস্টার কবর থেকে ম্যারাডোনার দেহ তুলে আনার ভাবনার কথা। তিনি বলেন, এমন কথাও সমাধি করা হোক যেখানে সব ভক্তরা আসতে পারবেন। এই ভাবনা ম্যারাডোনা তার ভাইদের সঙ্গেও আলোচনা করেন। ৬০ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে ম্যারাডোনা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ২৫ নভেম্বর।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: