অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলক্বদ, ১৪৪২ হিজরী

‘জনগণকে সচেতন করুন’

Print

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) সদস্যদের প্রতি সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও দেশি-বিদেশি চক্রান্তের বিরুদ্ধে জনসচেতনতা গড়ে তুলতে আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ভিডিপি একাডেমিতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৬তম জাতীয় সমাবেশ উপলক্ষ্যে আয়োজিত দরবারে তিনি এ আহ্বান জানান।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, গ্রামে গঞ্জে থাকেন অনেকে। সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদের বিরুদ্ধে জনসচেতনতা তৈরি করতে হবে।

তিনি বলেন, অনেক সময় জাতীয় ও আর্ন্তজাতিক অনেক ধরনের ষড়যন্ত্র থাকে। বিশেষ করে দেশ যখন উন্নয়নের পথে এগিয়ে যায় তখন অনেকের আমাদের দেশের প্রতি দৃষ্টি পড়ে। দেশি-বিদেশি নানা চক্রান্ত চলতে পারে। এখানে সবচেয়ে বেশি প্রয়োজন জনগণের সচেতনতা।

সন্ত্রাস-জঙ্গিবাদের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, ‘কেন মানুষ জঙ্গি হবে? কেন মানুষ সন্ত্রাসী হবে? ইসলাম শান্তির ধর্ম, আমরা শান্তিতে বিশ্বাস করি। আত্মঘাতী হামলা, মানুষ হত্যা এটা তো কখনো ধর্ম সমর্থন দেয়নি। মানুষ কেন সে পথে যাবে। ছেলেমেয়েরা লেখাপড়া শিখবে, পড়াশোনা করে মানুষের মতো মানুষ হবে। আমরা তাদের সব রকম সুযোগ করে দিয়েছি।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের উন্নয়নের কর্মী হওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে দেশের সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষা, নারীর অগ্রযাত্রা ও আর্থ সামাজিক উন্নয়নের কর্মী বাহিনী হিসেবে প্রথম সারিতে দেখতে চাই। সরকার এ জন্য সব ধরনের সহযোগিতা দিয়ে যাবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: