অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

‘জনগণ সমর্থন না করলে কেউ ক্ষমতায় টিকে থাকতে পারে না’

Print

স্টাফ রিপোর্টার : জনগণের সমর্থন না থাকলে কেউ ক্ষমতায় টিকে থাকতে পারে না উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিভিন্ন সময়ে আওয়ামী লীগের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র করা হয়েছে। কিন্তু জনসমর্থন থাকায় সকল ষড়যন্ত্র বিফলে গিয়েছে।

আজ ৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। এসময় তিনি বলেন, বিডিআরের ঘটনা ঘটলো, হেফাজতের ঘটনা ঘটলো, নানা কারসাজি ঘটানোর চেষ্টা হলো। কিন্তু জনসমর্থন না থাকলে ষড়যন্ত্র করে খুন করে ফেলা যায়, কিন্তু ক্ষমতায় টিকে থাকা যায় না, দেশের কল্যাণে কাজও করা যায় না। এটিই হচ্ছে বাস্তবতা। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে বিশেষ শ্রেণির কেউ সুবিধা পায় না, বরং একদন গ্রাম পর্যায়ে মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে যায়। তাই সাধারণ জনগণ আমাদের সমর্থন দেয়।

আওয়ামী লীগকে জনগণের সত্যিকারের দল আখ্যায়িত করে শেখ হাসিনা বলেন, ‘আমাদের কিছু বাম দল আছে, তারা সাধারণ মানুষকে নিয়ে রাজনীতি করে, কমিউনিস্ট পার্টি আছে সাধারণ মানুষকে নিয়ে রাজনীতি করে। কিন্তু প্রকৃতপক্ষে গণতান্ত্রিক দল হিসেবে তো আওয়ামী লীগ, যে আওয়ামী লীগ তৃণমূল থেকে গড়ে উঠেছে জনগণের অধিকার আদায়ের আন্দোলনের মধ্য দিয়ে, যেই আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে।’

বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, যারা নির্বাচনের সময় গণমানুষের কাছেই যেতে পারে না, জনগণের কাছে ভোট চাইয়তে পারে না, যাদের সংগঠন তৃণমূল থেকে গড়ে উঠেনি, তাদের পাশে মানুষ দাঁড়াবে কেন?

আওয়ামী লীগ টিকে আছে শুধুমাত্র জনগণের জন্য কাজ করার কারণে। কারও দয়া ভিক্ষে করে না, কারও করুণা ভিক্ষা করে না। আমাদেরকে ষড়যন্ত্র করে যত বেশি নাড়াচাড়া করবে আমাদের আওয়ামী লীগের শিকড়টা তত বেশি মাটিতে শক্ত হবে, পোক্ত হবে।’




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: