অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

জাতীয় শোক দিবস ঘিরে বিশেষ নিরাপত্তা

Print

দৈনিক চিত্র রিপোর্ট: কাল ১৫ই আগস্ট। জাতীয় শোক দিবস। এ উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বর সড়কসহ রাজধানীতে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করবে পুলিশ। গতকাল সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।
তিনি জানান, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আসা ভিভিআইপি ও কূটনৈতিকরা ওই এলাকা না ছাড়া পর্যন্ত ৩২ নম্বর সড়কে জনসাধারণের চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা মহানগর পুলিশ। জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীতে সুদৃঢ় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকল ভিভিআইপি ও কূটনৈতিকগণ যতক্ষণ পর্যন্ত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয়ার জন্য অপেক্ষা করবেন, ততক্ষণ পর্যন্ত জনসাধারণের জন্য ৩২ নম্বর রোড বন্ধ থাকবে। ভিভিআইপিগণ চলে যাওয়ার পরে জনসাধারণের জন্য রাস্তাটি উন্মুক্ত করা হবে। ওই সময় দর্শনার্থীদের কলাবাগান মাঠসহ রাসেল স্কয়ারে ধৈর্য ধরে অপেক্ষা করার জন্য অনুরোধ জানান তিনি।
ডিএমপি কমিশনার আরও বলেন, সকল দর্শনার্থীকে সারিবদ্ধভাবে আর্চওয়ে চেকিংয়ের মধ্যদিয়ে প্রবেশ করতে হবে। মহিলা দর্শনার্থীদের নারী পুলিশ অফিসাররা সার্চ করবেন। ধানমন্ডি ৩২ নম্বর ও রাসেল স্কয়ারসহ পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে। এ সময় আগত দর্শনার্থীদের সব ধরনের দাহ্য পদার্থ, ধারালো অস্ত্র, ছুরি, চাকু, গ্যাসলাইট, ম্যাচ এবং নারীদের হাতব্যাগ সঙ্গে না আনার জন্য বিশেষভাবে অনুরোধ করেন তিনি।
এছাড়া ডগ স্কোয়াড ও সুইপিং করে পুরো এলাকায় নিরাপত্তা নিশ্চিত করা হবে। সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ ও রূপটপে নিরাপত্তার ব্যবস্থা থাকবে। রাসেল স্কয়ার থেকে সোবাহানবাগ মসজিদ পর্যন্ত সব ধরনের যানবাহনের পার্কিং নিষিদ্ধ থাকবে। নিরাপত্তার স্বার্থে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করার জন্য জনসাধারণ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতি তিনি অনুরোধ জানান। সংবাদ সম্মেলনে ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: