অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই রমযান, ১৪৪২ হিজরী

টিকিটের জন্য ভিড় সৌদি প্রবাসীদের

Print

স্টাফ রিপোর্টার : করোনা সংক্রমণের আগে ছুটিতে দেশে ফিরে মহামারিতে আটকা পড়েন অন্তত ৮০ হাজার প্রবাসী কর্মী। তাদের অনেকেই কাজে ফিরে যাওয়ার সুযোগ পেলেও ফ্লাইটের অভাবে তৈরি হয় অনিশ্চয়তা। এরপর একরকম বাধ্য হয়েই রাস্তায় নেমে বিক্ষোভ করেন তারা। সেই ধারাবাহিকতায় গত ৩ দিন ধরে টিকিটের জন্য রাজধানীর সোনারগাঁও হোটেলের ফটকে বিক্ষোভ করছেন টিকিট প্রার্থীরা। আজও সকাল ৯টা থেকেই টিকিট প্রত্যাশীদের সোনারগাঁও হোটেলের সামনে বিক্ষোভ করতে দেখা যায়।

তবে মাইকিং করে পুলিশ জানিয়েছে, ১ থেকে ৫০০ নম্বর টোকেনধারীদের আজ টিকিট সরবরাহ করা হবে। আগামীকাল ৫০১ থেকে ৮৫০, শনিবার ৮৫১ থেকে ১২০০, রোববার ১২০১ থেকে ১৫০০ নম্বর টোকেনধারীদের টিকিত সরবরাহ করা হবে। যারা এখনো টোকেন পাননি তাদের ২৯শে সেপ্টেম্বর এয়ারলাইন্সে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

পুলিশের তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিজি) রুবায়েত জামান গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন। সৌদি এয়ারলাইন্সের এক কর্মকর্তা জানিয়েছেন, তাদের পর্যাপ্ত ফ্লাইট আছে, তারা এ মাসে একাধিক ফ্লাইট পরিচালনা করতে পারবে। এছাড়াও অক্টোবর মাসেও প্রয়োজনে পর্যাপ্ত ফ্লাইটের ব্যবস্থা করে প্রবাসীদের সৌদি আরবে নেয়াও সম্ভব বলে জানান ওই কর্মকর্তা।

তবে, সৌদিতে ফিরে যাওয়ার একটি শর্ত আরোপ করেছে সৌদি সরকার। সেখানে যেতে কোভিড-১৯ নেগেটিভ সনদ বাধ্যতামূলক করেছে সৌদি সরকার। এছাড়াও, সনদ পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই ফ্লাইটে আরোহণ করারও নির্দেশনা দিয়েছে তারা। শুধুমাত্র নেগেটিভ সনদধারীরাই সৌদিতে প্রবেশ করতে পারবেন বলে জানা গেছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: