অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪২ হিজরী

ট্যাক্স দিবেন মিষ্টি খাবেন, ট্যাক্স না দিলে ফাইন খাবেন

Print

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ‘ট্যাক্স দিবেন মিষ্টি খাবেন, ট্যাক্স না দিলে ফাইন খাবেন।’ আজ মঙ্গলবার(১৫ সেপ্টেম্বর) সকালে গুলশান ২ নম্বর গোলচত্বরে অবৈধ বিলবোর্ড, সাইনবোর্ড ইত্যাদি উচ্ছেদের সময় নিয়ম মেনে অনুমোদন নিয়ে জনৈক ব্যবসায়ী সাইনবোর্ড স্থাপন করায় তাকে মিষ্টি খাওয়ান মেয়র। এছাড়াও সাইনবোর্ডের জন্য নির্ধারণ করা দেয়া ফি ব্যাংকে জমা দেয়ায় ব্যাংকের এক কর্মকর্তাকেও ধন্যবাদ জানিয়ে মিষ্টি খাওয়ান আতিকুল ইসলাম।

উচ্ছেদ অভিযান শেষে মেয়র বলেন, এই শহরটা আমাদের। এই শহরে আমরা জীবিকা নির্বাহ করি। এই শহরকে আমাদেরই ভালবাসতে হবে। যে ঘরে আমরা থাকি সে ঘরের মায়াই যদি না করি তাহলে হবে না। রাজধানীতে এত বড় বড় ডেভেলপাররা বিলবোর্ড, সাইনবোর্ড সিটি কর্পরেশনকে ট্যাক্স না দিয়ে কিভাবে লাগালো! আমি সবাইকে বলতে চাই- শহরে কোন ধরনের সাইনবোর্ড লাগাতে গেলে, আগে দেখুন সিটি কর্পোরেশনের নিয়ম কি? বিদেশে তো আপনারা এরকম করতে পারবেন না।

এ শহরে তারা ব্যবসা করছেন। কোনো ফিলানথ্রোপি করছেন না। তাহলে তারা ট্যাক্স দেবেন না কেন? সিটি সুন্দর করতে চাইলে ট্যাক্স দিতে হবে। আজকে আমরা গুলশান, বনানী ও প্রগতি সরণিতে অভিযান পরিচালনা করেছি। শহরে বিলবোর্ড, সাইনবোর্ড লাগানোর নিয়ম আছে। তাই এখন থেকে নীতিমালা মেনে এগুলো স্থাপন করতে হবে।

আমরা মাইকিং করেছি, পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। অনেকেই নির্ধারিত ফি পরিশোধ করে বৈধভাবে বিলবোর্ড স্থাপন করেছেন। কিন্তু যারা ফি পরিশোধ করেননি তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: