অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

ট্রাম্পের সম্পদ কমলো ৮০ কোটি ডলার

Print

ডেস্ক: আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সম্পদের পরিমাণ এক বছরে কমেছে ৮০০ মিলিয়ন ডলার। মুলত আবাসন ব্যবসায় দাম কমায় ট্রাম্পের সম্পদ কমেছে।

বিশ্বখ্যাত ফোবর্স ম্যাগাজিন এক অনলাইন প্রতিবেদনে জানিয়েছে, ২০১৫ সাল থেকে ট্রাম্পের সম্পদ ৮০০ মিলিয়ন ডলার কমে এসে দাঁড়িয়েছে ৩.৭ বিলিয়ন ডলারে।

ফোবর্সের এ প্রতিবেদন প্রকাশের পর পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে শুরু হয়ে নতুন আলোচনা। অনেকেই মন্তব্য করেছেন, মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়া এবং একের পর বিতর্কিত মন্তব্যও তার আবাসন ব্যবসায় মন্দার পিছে কাজ করেছে।

ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের একজন ধনাঢ্য ব্যবসায়ী, বিনিয়োগকারী, বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব, সাহিত্যিক এবং ২০১৬ সালের আমেরিকা যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি নির্বাচনের পদপ্রার্থী। তিনি দ্য ট্রাম্প অর্গানাইজেশ্যানের পরিচালক এবং ট্রাম্প এন্টারটেইনম্যান্ট রিসোর্টের প্রতিষ্ঠাতা। ট্রাম্প নিউ ইয়র্ক শহরের স্থানীয় বাসিন্দা ফ্রেড ট্রাম্পের ছেলে। রিয়েল এস্টেট ব্যবসাকে নিজের কর্মজীবন হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে তার পিতার যথেষ্ট অনুপ্রেরণা ছিল। পিতার প্রতিষ্ঠানের হাল ধরেন তিনি। ১৯৭১ সালে ট্রাম্প তাঁর পিতার প্রতিষ্ঠানের নিয়ন্ত্রণভার গ্রহণ করেন এবং প্রতিষ্ঠানটির নাম পরিবর্তন করে ”দ্য ট্রাম্প অর্গানাইজেশ্যান” রাখেন।
দৈনিকচিত্র.কম/এম




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: