অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

ডিএমপিতে ডোপ টেস্ট, ৬৮ পুলিশ শনাক্ত, চাকরিচ্যুত ১০

Print

স্টাফ রিপোর্টার : ঢাকা মহানগর পুলিশ(ডিএমপি)তে কর্মরত সদস্যদের মধ্যে ৬৮ জনের ডোপ টেস্টের রেজাল্ট পজিটিভ এসেছে। তাদের মধ্যে ১০ জনকে এরইমধ্যে চাকরিচ্যুত করা হয়েছে। আজ রোববার ডিএমপির ডিসি(মিডিয়া) ওয়ালিদ হোসেন এ তথ্য জানিয়েছেন।

চাকরিচ্যুত ১০ জনের সম্পর্কে তিনি জানান, যে ১০ জনকে চাকরিচ্যুত করা হয়েছে তাদের মধ্যে কারো কারো বিরুদ্ধে মাদক ব্যবসায় যুক্ত থাকারও প্রমাণ পাওয়া গেছে। এছাড়া মাদক আটকের পর সরকারি কোষাগারে কম জমা দেয়ারও অভিযোগ রয়েছে। তিনি আরো বলেন, মাদকাসক্ত ৬৮ জনের মধ্যে ৭ জন এসআই, একজন সার্জেন্ট, ৫ জন এএসআই, ৫ জন নায়েক এবং ৫০ জন কনস্টেবল। মাদকাসক্ত ওই ৬৮ জন পুলিশ সদস্যদের মধ্যে ৪৩ জনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয় এবং ১৮ জনকে সাময়িক বরখাস্ত করা হয়। মামলা নিষ্পত্তি শেষে ওই ১৮ জনের মধ্যে ১০ জনকেই চাকরিচ্যুত করা হয়েছে। বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে ২৫ জনের বিরুদ্ধে।

মাদক শব্দে জিরো টলারেন্স দেখাবে পুলিশ, এমন মন্তব্য করে ডিসি ওয়ালিদ বলেন, এটি একটি চলমান প্রক্রিয়া। ঊর্ধ্বতন পর্যায় থেকে নির্দেশ রয়েছে, কেউ মাদকাসক্ত হয়ে বা মাদকে সম্পৃক্ত থেকে পুলিশে চাকরি করার সুযোগ নেই।

এর আগে গণমাধ্যমে ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম বলেছেন, মাদক সংশ্লিষ্টতায় শাস্তি দেয়ার আগে সবাইকে সতর্ক করা হয়েছে। যারা নিজেদের শোধরায়নি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। ডিএমপির মাদকাসক্ত কোনো সদস্য আমার কাছে এলে স্বাভাবিক জীবনে ফেরাতে চিকিৎসার ব্যবস্থা করবো। ডোপ টেস্ট করানো হচ্ছে, ডোপ টেস্টে যাদের রেজাল্ট পজিটিভ এসেছে শুধুমাত্র তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। এভাবে বাকি সদস্যদের জন্য সুস্পষ্ট বার্তা দিতে চাই আমরা যে, কেউ ছাড় পাবে না।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: