অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রজব, ১৪৪২ হিজরী

তবে কি হোয়াইটওয়াশ হচ্ছে টাইগাররা?

Print

স্পোর্টস ডেস্ক : ওয়ানডেতে বাংলাদেশ দলের সামনে পাত্তাই পায়নি ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু টেস্টে একেবারেই উলটো চিত্র দেখা যাচ্ছে। টেস্টে হোয়াইটওয়াশ হওয়ার পথে বাংলাদেশ। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে খেলার প্রথম চারদিন আধিপত্য বিস্তার করেও হেরে যায় মুমিনুল হকের নেতৃত্বাধীন দল। আর প্রথম টেস্টের ধকল সামলে না উঠতেই দ্বিতীয় টেস্টে ৪০৯ রানের পাহাড়সম রানের লিড নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের শেষ চার ব্যাটসম্যানকে ২৫ রানের ব্যবধানে আউট করে চা বিরতিতে যাওয়া বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে মুখে চায়ের স্বাদ মোছার আগেই হারায় ওপেনার সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্তর উইকেট।

 

হারলেই হোয়াইটওয়াশ, জিতলে সিরিজ ড্র। এমন সমীকরণ নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ দল। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের করা ৪০৯ রানের বিপরীতে ব্যাটিং করতে নেমে শুরুতেই নড়বড়ে অবস্থানে টাইগাররা। সিরিজে ফেরার প্রত্যয়ে ব্যাটিং নেমেই বিপদে পড়ে বাংলাদেশ দল। প্রথম ওভারেই ফেরেন চোটাক্রান্ত সাকিব আল হাসানের বদলি হিসেবে খেলতে নামা ওপেনার সৌম্য সরকার। ইনিংসের ১৪তম বলে ফেরেন তিনে ব্যাটিংয়ে নামা নাজমুল হোসেন শান্ত। ১১ রানে প্রথমসারির দুই ব্যাটসম্যানের বিদায়ে চাপে পড়া দলকে খেলায় ফেরাতে চেষ্টা করেন তামিম ইকবাল ও অধিনায়ক মুমিনুল হক সৌরভ। তৃতীয় উইকেটে তারা গড়েন ৫৮ রানের জুটি। এরপর মাত্র ৬ বলে ২ রানের ব্যবধানে উইকেট হারান মুমিনুল-তামিম। চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি তুলে নেয়া মুমিনুল ঢাকায় প্রথম ইনিংসে ফেরেন মাত্র ২১ রানে।

 

পঞ্চম উইকেটে মুশিফিক-মিঠুনের ৩৪ রানের জুটিতে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ। এখনও ৩০৪ রানে পিছিয়ে টাইগাররা। আগামীকাল মুশফিক (২৭*) এবং মিঠুন (৬*) রান থেকে ব্যাটিং শুরু করবেন।

 

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: