অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

‘তাপস খোকনের মতপার্থক্য আস্তে আস্তে কমে আসবে’

Print

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং সাবেক মেয়র সাঈদ খোকনের মাঝে চলমান দ্বন্দ্ব এবং মতপার্থক্য সময়ের ব্যবধানে কমে আসবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন এবং সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। মঙ্গলবার নিজ মন্ত্রণালয়ের নিজ কক্ষে য়াডাঙ্গা ও নওগাঁ জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ মন্তব্য করেন।

 

সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রসঙ্গে মন্ত্রী বলেন, ব্যারিস্টার তাপস তার(খোকন) বিরুদ্ধে মামলা করতে চাননি। যেই মামলাটি দায়ের করা হয়েছে সেটি প্রত্যাহারও করা হবে বলে আমি তথ্য পেয়েছি। দুই মেয়রের দ্বন্দ্ব নিয়ে বিএনপি আওয়ামী লীগের সমালোচনা করছে সাংবাদিকদের এমন প্রশ্নেরে উত্তরে মো. তাজুল ইসলাম বলেন, বিএনপি সব কিছুতেই ইস্যু খোঁজে। বিএনপির অযৌক্তিক কোনো ইস্যু অথবা নেতিবাচক মন্তব্য দলের কাছে গুরুত্বপূর্ণ বিষয় না এবং এ নিয়ে উদ্বেগ হওয়ার কোন কারণ নেই। বাংলাদেশ আওয়ামী লীগ ঐতিহ্যবাহী একটি বৃহৎ দল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে নেতৃত্বে দিচ্ছেন। দুই মেয়রের মধ্যে মতপার্থক্য দলের মধ্যে কোন ভাবমূর্তি ক্ষুন্ন হবে না।

 

ঢাকার খালসমূহের ব্যাপারে মন্ত্রী বলেন, এতদিন ওয়াসার আয়ত্তাধীনে থাকা ঢাকা শহরের খালগুলো সিটি কর্পোরেশনের আওতায় নিয়ে আসা হয়েছে। একইসঙ্গে এই খালগুলো সংস্কার করে আধুনিক ব্যবস্থাপনার জন্য দুই সিটি কর্পোরেশন একজোট হয়ে কাজ করবে। কিছুদিনের মধ্যেই দুই সিটির মেয়রদের সাথে নিয়ে মন্ত্রণালয় একটি চূড়ান্ত মিটিংয়ের আয়োজন করবে, যেখানে একসাথে বসে পরবর্তী পরিকল্পনাগুলো নির্ধারণ করা হবে।

 

রাজধানীতে ডেঙ্গু মশার বৃদ্ধি নিয়ে সাংবাদিকদের আর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ইদানিং কিছু কিছু এলাকায় মশার উপদ্রব বেড়েছে তা নিয়ন্ত্রণে নিয়মিত অভিযান চলছে। মশা নিয়ন্ত্রণের জন্য পরবর্তী সিদ্ধান্ত নিতে সিটি কর্পোরেশনসহ ডেঙ্গু বিষয়ক আন্তঃমন্ত্রণালয় সভা আগামী সপ্তাহে ডাকা হয়েছে বলেও এসময় জানান তিনি।

 

 

তুরাগে একটি নতুন শহর নির্মাণ প্রসঙ্গে তাজুল ইসলাম বলেন, তুরাগে যেই শহরটি গড়ে তোলা হবে, সেটির প্রায় ৬০ শতাংশ হবে ওয়াটার বডি। তুরাগে নতুন শহর নির্মাণের প্রকল্পটি সিঙ্গাপুর-থাইল্যান্ডের চেয়েও সুন্দর নগরী হবে বলে আমি বিশ্বাস করি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: