অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

তিশাকে আইনি নোটিশ

Print

বিনোদন ডেস্ক : সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার কারণে দেশের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাসহ ৪ জনকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। লিটন কৃষ্ণদাসের পক্ষে আইনজীবী সুমন কুমার রায় এ নোটিশ পাঠান।

আইনজীবী সুমন কুমার রায় বলেন, তিশার নাটক বিজয়া নাটকের মাধ্যমে সনাতন সম্প্রদায়কে কটাক্ষ ও নারীকে বিতর্কিত চরিত্রে উপস্থাপন করে ধর্মান্তরে উৎসাহ প্রদান এবং সাম্প্রদায়িকতা উস্কে দেওয়া হয়েছে। তাই উক্ত নাটকটি প্রত্যাহার না করা হলে ৭ দিন পর আমরা আইনের আশ্রয় নেব।

নোটিশে আরো বলা হয়, সামনে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ‘বিজয়া’ নামে একটি নাটক নির্মাণ করা হয়। সে নাটকটিতে দেখা যায়, সুক্ষ্মভাবে সনাতন ধর্মাবলম্বী নারীদের চরিত্র হনন করা হয়েছে। সনাতন পুরুষদের মদ্যপ, নিষ্ঠুর আচরণকারী, অক্ষম ও উদাসীন হিসেবে তুলে ধরা হয়েছে। যার মাধ্যমে অত্যন্ত সুক্ষ্ম ও পরিকল্পিতভাবে পরকীয়া ও ধর্মান্তরকে উৎসাহিত করা হয়েছে।

নাটকটির ট্রায়াল ভার্সন প্রকাশের পরপরই সনাতন ধর্মাবলম্বীরা মর্মাহত হয়েছেন। তাই তাদের ধর্মীয় অনুভূতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিতর্কিত নাটক ‘বিজয়া’ ৭ দিনের মধ্যে প্রত্যাহার চেয়েছেন তারা।

উল্লেখ্য, তিশা ছাড়াও অভিনেতা ইরফান সাজ্জাদ, রচনাকারী সালেহ উদ্দীন সোয়েব চৌধুরী ও পরিচালক আবু হায়াত মাহমুদ ভূঁইয়াকেও উক্ত নোটিশ পাঠানো হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: