অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

তৌহিদ-আফিফ নৈপুণ্যে বিশ্বকাপে টানা দ্বিতীয় জয় বাংলাদেশের

Print

স্পোর্টস ডেস্ক : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। প্রথম ম্যাচে নামিবিয়াকে উড়িয়ে দিয়ে বড় জয়ে দুরন্ত সূচনা করে। দ্বিতীয় ম্যাচেও যুবারা সেই ধারাবাহিকতা ধরে রেখেছে। কানাডার বিরুদ্ধেও বড় জয় তুলে নিলেন তারা। কানাডাকে ৬৬ রানে হারিয়েছে সাইফ বাহিনী টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। শুরুতেই সাজঘরে ফিরে যান পিনাক ঘোষ। উইকেটে থিতু হতে পারেননি অধিনায়ক সাইফ হাসানও। মাত্র ১৭ রান করে গত ম্যাচে বিস্ফোরক ইনিংস খেলা এ ব্যাটসম্যান ফিরে যান সাজঘরে। তবে তৃতীয় উইকেটে ঘুরে দাঁড়ায় বাংলাদেশের দুই যুবক। মোহাম্মদ নাঈমকে নিয়ে ৬২ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন তৌহিদ। ব্যক্তিগত ৪৭ রান করে নাঈম ফিরলেও থেকে যান তৌহিদ। পরে আফিফকে নিয়ে ১১১ রানের জুটি গড়ে ভিত শক্ত করেন এ ব্যাটসম্যান। আফিফ হাফসেঞ্চুরি করে ফিরলেও দুর্দান্ত সেঞ্চুরি তুলে নেন তৌহিদ। ১২৬ বলে ৯ চার ও ১ ছক্কায় ১২২ রানের একটি ঝকঝকে ইনিংস খেলেন তিনি।
আফিফ-তৌহিদ বিদায় নিলে শেষ দিকে আর কেউই বুক চিতিয়ে লড়তে পারেননি। শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৬৪ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।
জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ধীরে চলো নীতি গ্রহণ করে কানাডা। কিন্তু পরে সেই বৃত্ত ভাঙতে পারেনি তারা। যদিও অধিনায়ক আরসলাম খান যথেষ্ট চেষ্টা করেন। তিনি করেন সর্বোচ্চ ৬৩ রান। এ ছাড়া আকাশ গিল ২২ ও কেভিন সিং ২৪ এবং ২৬ রানে অপরাজিত ছিলেন কাভিয়ান নারেস। শেষ পর্যন্ত ৪৯.৩ ওভারে ১৯৮ রানে গুটিয়ে যায় কানাডা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.