অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে রমযান, ১৪৪০ হিজরী

দিনমজুরের বার্ষিক আয় ৪০ লাখ রুপি

Print

অনলাইন ডেস্ক : আট বছর আগের কথা। ওই বছর নিজের ভাগ্য বদলাতে ভারতের ব্যাঙ্গালুরুতে পাড়ি জমান রাজাপ্পা। শুরু করেন দিনমজুরের কাজ। খুব কষ্টে কাটে দিন। কিন্তু হঠাৎ একদিন যেন আলাদিনের চেরাগ পান তিনি। তার ভাগ্য বদলে যায়। আয়কর দিতে গিয়েই এমন ঘটনা। রাজাপ্পা আচমকা ঘোষণা দিয়ে বসেন, তার বার্ষিক আয় ৪০ লাখ রুপি। ব্যস, আর যায় কোথায়? তার ওপর শুরু হয় পুলিশের কড়া নজরদারি। কিছুদিনের মধ্যেই মাদক পাচারের অভিযোগে রাজাপ্পাকে গ্রেপ্তার করে পুলিশ।
পরে পুলিশ জানায়, ৩৪ বছর বয়সী রাজাপ্পা ব্যাঙ্গালুরুতে এসে মাদক পাচারের সাথে জড়িয়ে পরে। পুলিশের তদন্তে উঠে আসে রাজাপ্পার বাড়ির আশেপাশে মাদকের আস্তানা আছে। সেখানে তল্লাশি করে ২৭ কিলোগ্রাম মারিজুয়ানা আটক করা হয়। ভারতের মাদক নিয়ন্ত্রণ ব্যুরোর একজন ঊর্ধ্বতন কর্মকর্তার সূত্রে জানা যায়, আটক করা মাদকের দাম প্রতি কেজি ৪০ হাজার রুপি। গ্রেপ্তারের পর রাজাপ্পার কাছ থেকে আরও চাঞ্চল্যকর তথ্য উঠে আসে। দিনমজুর থাকা অবস্থায় চারবছরের মাথায় সে বিভিন্ন জায়গায় এই মাদকের আস্তানা গড়ে তোলে। পরে তার নেটওয়ার্ক ধীরে ধীরে বড় হতে থাকে।
ব্যাঙ্গালুরুর পুলিশ কমিশনার বোরালিঙ্গাইয়া বলেন, ‘এতদিন রাজাপ্পা নিজেকে একজন ঠিকাদার পরিচয় দিয়ে আসছিল। তার কালো টাকা সাদা করে বার্ষিক আয় দেখিয়েছে ৪০ লাখ রুপি। তখনই আয়কর অধিদপ্তরের সন্দেহ হয়। তদন্তে কেঁচো খুড়তে গিয়ে বেরিয়ে আসে সাপ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.