অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী

দুধ বিক্রি করে বছরে কোটি টাকারও বেশি আয় করেন এই বৃদ্ধা!

Print

অনলাইন ডেস্ক : ভারতের গুজরাটের এক বৃদ্ধা শুধুমাত্র বাড়িতে পালন করা গরু এবং মহিষের দুধ বিক্রি করে বছরে কোটি টাকারও বেশি আয় করেন! আর এই খবর সোশাল মিডিয়ায় ছড়িয়ে পরার পরপরই টনক নড়ে সকলের।

 

ওই বৃদ্ধার নাম নাভালবেন দলসাংভাই চৌধুরি। তার বয়স ৬৮ বছর বয়স। বৃদ্ধ হয়েও তার যেন শারীরিক পরিশ্রমে কোনো ঘাটতি নেই। বাড়িতে পালেন ৮০টি মহিষ এবং ৪৫টি গরু! তিনি নিজে সেগুলোর দুধ দুইয়ে বিক্রি করেন। আর এতেই শুধুমাত্র ২০২০ সালে তিনি ১ কোটি ১০ লাখ রুপি কামিয়েছেন। যা বাংলাদেশি টাকায় প্রায় ১ কোটি ২০ লাখ টাকার কিছু কম!

 

নাভালবেন জানাচ্ছেন, তার চার ছেলে পড়াশুনা এবং শহরে চাকরি বাকরি করছে। কিন্তু কেউই তার মতো আয় করে না। গেল বছরে দুধ বিক্রি করে প্রতি মাসে সাড়ে তিন লক্ষ রুপি লভ্যাংশ পেয়েছেন তিনি। ২০১৯ সালেও তিনি প্রায় ৮৮ লক্ষ রুপির দুধ বিক্রি করেছিলেন।

 

ডেইরি ফার্ম খোলার পর প্রথমদিকে নাভালবেন শুধু নিজের গ্রাম এবং তার আশেপাশে দুধ সরবরাহ করতেন। ব্যবসা বাড়তে শুরু করলে তার লোকবলেরও প্রয়োজন পড়ে। সেই থেকেই ব্যবসা সামলাতে বর্তমানে ১৫জন কর্মচারী রেখেছেন তিনি। তবুও প্রতিদিন সকালে বালতি হাতে নিয়ে নিজে দুধ দোহনে বসেন।

 

সূত্র : ইন্ডিয়া টাইমস এবং আজকাল

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: