অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪২ হিজরী

দুর্গাপূজা নিয়ে গুজব ছড়ালে কান ধরে উঠবস

Print

আন্তর্জাতিক ডেস্ক : আর কিছুদিন পরই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা। সামনের ২২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত পূজা চলমান থাকার কথা রয়েছে। কিন্তু করোনা এই উৎসবের আনন্দ অনেকটাই ফিকে করে দিয়েছে। আর তারই সুযোগ নিয়ে কিছু ব্যক্তি সোশাল মিডিয়াতে ভুয়া খবর ও গুজব ছড়াচ্ছে বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তিনি পশ্চিমবঙ্গ পুলিশকে নির্দেশ দেন, দোষীদের খুঁজে বের করে প্রকাশ্যে ১০০ বার কান ধরে উঠবস করাতে হবে। মঙ্গলবার(৮ সেপ্টেম্বর) রাজ্য সরকারের সচিবালয়ে এক সংবাদ সম্মেলন করার সময় এ কথা বলেন মমতা।

বিজেপির উদ্দেশ্যে মমতা বলেন, তাদের(বিজেপি) নাম নিয়ে আর বড় করতে চাই না। হোয়াটসঅ্যাপে আজ সকালে গুজব ছড়িয়েছে, দুর্গাপূজার সময় কাউকে বেরুতে দেয়া হবে না, সারারাত কার্ফিউ থাকবে। আমি বলতে চাই, এরা কোন হরিদাস? কোন মূর্খের দল? দুর্গাপূজা আমাদের জাতীয় উৎসব। এটার বিরুদ্ধে যারা কথা বলছেন তারা মানুষে মানুষে সংঘর্ষ বাঁধানোর পাঁয়তারা করছেন। তারা এত সহজে রেহাই পাবেন না। আমি পুলিশকে বলবো যেখান থেকে এই গুজব রটানো হয়েছে তাদের খুঁজে বের করে জনসম্মুখে ১০০ বার কান ধরে উঠবস করানো হোক। আমি চাইনা তাদের দু’টো চড় মারা হোক। আমি তাদের কান ধরে উঠবস দেখতে চাই।

এ ব্যাপারটি একেবারেই অসত্য উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন, যারা এই ভুয়া খবর রটিয়েছে তাদের এটা প্রমাণ করতে হবে। আর প্রমাণ করতে না পারলে কান ধরে উঠবস করতে হবে। আর যদি তারা প্রমাণ করতে পারে আমার সরকার এ ধরণের নির্দেশ জারি করেছে তাহলে আমি জনগণের সামনে কান ধরে উঠবস করবো। আমার কোন লজ্জা নেই। কারণ আমি জনগণের কাছে কৈফিয়ত দিতে বাধ্য। দুর্গাপূজা এখনও অনেক দেরী আছে। করোনা পরিস্থিতি দেখে তারপর আমাদের সিদ্ধান্ত নিতে হবে। যারা দুর্গাপূজা করেনি, কালী পূজা করেনি, মা দুর্গাকে চেনে না-তারাই মিথ্যা রটাচ্ছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: