অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে রমযান, ১৪৪০ হিজরী

দেশ ও মানুষের জন্য কাজ করে যাব: আইজিপি

Print

অনলাইন ডেস্ক : দায়িত্ব গ্রহণের পরদিন পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জনগণের জানমাল রক্ষায় আইনের মধ্যে থেকেই পুলিশ সর্বোচ্চ কঠোর ব্যবস্থা নেবে। আজ বৃহস্পতিবার সকালে পুলিশ সদর দফতরে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সাথে কথা বলেন আইজিপি। এ সময় তিনি এ মন্তব্য করেন।
এই বছর নির্বাচনের বছর। নির্বাচনী দায়িত্ব পালন ও চ্যালেঞ্জ সম্পর্কে সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হয় নতুন আইজিপিকে। এ বিষয়ে তিনি বলেন, নির্বাচন করার দায়িত্ব নির্বাচন কমিশনের। জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্ব পুলিশের। পুলিশের যে দায়িত্ব তা তারা ঠিকভাবে পালন করবে।
মাদক প্রতিরোধ সংক্রান্ত বিয়ষে আইজিপি বলেন, র‌্যাব-পুলিশের এ সংক্রান্ত ইউনিট রয়েছে। তবে এটা নিয়ে আমরা সন্তুষ্ট নই। মাদকের চাহিদা বন্ধ করতে হবে। মাদক নিয়ন্ত্রণ একটা বড় চ্যালেঞ্জ। মাদকের ছোবল থেকে বিশেষ করে তরুণ প্রজন্মকে রক্ষা করতে আইনপ্রয়োগকারী সংস্থার সঙ্গে কাজ করা হবে।
জঙ্গিবাদ ও মাদকের বিস্তার বাংলাদশের বড় সমস্যা উল্লেখ করে আইজিপি বলেন, জঙ্গিবাদ নিয়ন্ত্রণে দেশ ইতিমধ্যে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। পুলিশ সদস্যরা এক্ষেত্রে অসাধারণ পেশাদারিত্ব দেখিয়েছে। তিনি বলেন, পুলিশের সামগ্রিক মান বাড়াতে ইন্টেলিজেন্স পুলিশিং, তথ্য প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবাদিহিতা গুরুত্ব পাবে। দায়িত্ব পালনকালে কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং, গণমুখী পুলিশিং অগ্রাধিকার দিব। নীতি ও আদর্শের ক্ষেত্রে অটল থেকে দেশ ও মানুষের জন্য কাজ করে যাব। জনবান্ধব পুলিশি সেবা করার মধ্য দিয়ে আমাদের সাফল্য আসবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.