অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

ধর্ষণ এবং নারী নির্যাতন নিয়ে পুলিশের বিবৃতি

Print

স্টাফ রিপোর্টার : সম্প্রতি দেশে উদ্বেগজনক হারে ধর্ষণ এবং নারীর প্রতি সহিংসতা বেড়ে যাওয়া নিয়ে বিবৃতি দিয়েছে বাংলাদেশ পুলিশ। শনিবার(১০ অক্টোবর) গণমাধ্যমে দেয়া বিবৃতিতে ধর্ষণ এবং নারী নির্যাতনের ঘটনাগুলো গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে বলে জানানো হয়।

পুলিশের দেয়া বিবৃতিতে বলা হয়, দেশে সাম্প্রতিক সময়ে ধর্ষণ এবং নারী নিপীড়নের ন্যায় কয়েকটি জঘন্য ও ঘৃণ্য অপরাধের প্রেক্ষিতে দেশের যুব সমাজের মধ্যে সোশাল মিডিয়ায় বেশ প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে। সামগ্রিক চলমান বিষয়ে পুলিশ সদর দপ্তরের দৃষ্টি আকর্ষিত হয়েছে। দেশের সামাজিক শৃঙ্খলা ও শান্তি নিশ্চিতকল্পে ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় সর্বোচ্চ পেশাদারিত্ব, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করছে বাংলাদেশ পুলিশ।

একইভাবে, সর্বোচ্চ গুরুত্ব ও নিষ্ঠার সাথে প্রতিটি মামলার তদন্ত কাজ সম্পন্ন করছে পুলিশ। দ্রুততম সময়ের মধ্যে এ মামলাগুলোর তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করার যথাযথ চেষ্টা করা হচ্ছে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আদালতের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে এ সকল ঘৃণ্য অপরাধীর যথোপযুক্ত শাস্তি নিশ্চিত হবে। সরকার চলমান পরিস্থিতি আমলে নিয়ে ধর্ষণ সংক্রান্ত আইন পরিবর্তন করছে উল্লেখ করে বিবৃতিতে আরো বলা হয়, রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে এ ব্যাপারে সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে।

বিবৃতিতে পুলিশ আরো জানায়, সরকার এবং রাষ্ট্রের সর্বোচ্চ সদিচ্ছা থাকা সত্ত্বেও একটি স্বার্থান্বেষী মহল শান্তিপূর্ণ আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করছে। জনগণের আকাঙ্ক্ষা, প্রত্যাশাকে কৌশলে ভিন্ন খাতে প্রবাহিত করে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছে পুলিশ। সেই সাথে দেশের শান্তি ও শৃঙ্খলার স্বার্থে এবং উন্নয়নের চলমান ধারাকে অব্যাহত রাখতে রাষ্ট্রবিরোধী যেকোনো কর্মকা- সতর্কভাবে পরিহারের জন্য সংশ্লিষ্ট সবাইকে সবিশেষ অনুরোধ করা হলো।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: