অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

নারী গাড়ি চালকরা পুরুষের চাইতে সাবধানি : ওবায়দুল কাদের

Print

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পুরুষদের তুলনায় নারী চালকরা গাড়ি চালানোর ক্ষেত্রে অধিক সতর্কতা অবলম্বন করেন। তাই সরকার নারী গাড়ি চালক তৈরির সুযোগ করে দিচ্ছে। আজ শনিবার সকালে ব্র্যাক-বিশ্বব্যাংকের যৌথ উদ্যোগে নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

মন্ত্রী বলেন, নিরাপদ সড়ক নিশ্চিতকরণে আগে প্রয়োজন দক্ষ এবং প্রশিক্ষিত গাড়ি চালক। এ বাস্তবতা উপলব্ধি করে সরকার পেশাজীবী গাড়ি চালকদের প্রশিক্ষণ সুবিধা বাড়ানোর উদ্যোগ হাতে নিয়েছে। এছাড়াও আগামী দুই থেকে তিন বছরের মধ্যে বাংলাদেশের সড়ক যোগাযোগ ব্যবস্থার প্রভূত উন্নতি সাধন হবে। তখন উন্নত বিশ্বের মত বাংলাদেশেও রোড সেফটি অডিট চালু করা হবে।

সড়ক দুর্ঘটনা রোধ তথা এর ফ্যাটালিটি রেট অর্ধেকে নামিয়ে আনার লক্ষ্যে বেসরকারি পর্যায়ে ব্র্যাক ও বিশ্বব্যাংকের এই যৌথ উদ্যোগকে স্বাগত জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোগ যুক্ত হলে এসব সেক্টরে যেকোনো লক্ষ্য অর্জন সহজতর হবে। নিরাপদ ও ভ্রমণবান্ধব সড়ক নেটওয়ার্ক গড়ে তোলা সরকারের অগ্রাধিকার।

শেখ হাসিনার চিন্তা পরবর্তী নির্বাচন নয়, বরং পরবর্তী প্রজন্ম নিয়ে, এমন কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার স্বপ্ন সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ বিনির্মাণ করা। সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: