অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই রমযান, ১৪৪০ হিজরী

না ফেরার দেশে চলে গেলেন কণ্ঠশিল্পী শাম্মী আক্তার

Print

স্টাফ রিপোর্টার : ‘মনে বড় আশা ছিল..’/ ‘আমার নায়ে পার হইতে লাগে ষোলো আনা..’/‘এই রাত ডাকে এই চাঁদ ডাকে..’এমন হাজারো গানের বরেণ্য কণ্ঠশিল্পী শাম্মী আক্তার আর নেই (ইন্নালিল্লাহি… রাজিউন)।সবাইকে দু:খের সাগরে ভাসিয়ে তিনি মঙ্গলবার বিকেলে না ফেরার দেশে পারি জমিয়েছেন। তাঁর বয়স হয়েছিল ৬০ বছর।তিনি স্বামী, এক ছেলে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
পারিবারিক সুত্র জানায়, রাজধানীর শান্তিনগরস্থ চামেলিবাগের নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
বুধবার বাদ জোহর শান্তিনগর আমিনবাগ জামে মসজিদে শাম্মী আক্তারের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তাকে শাহজাহানপুর কবরস্থানে দাফন করা হবে।
শাম্মী আক্তার ১৯৫৭ সালের ২২ সেপ্টেম্বর খুলনায় জন্মগ্রহণ করেন। মাত্র ছ’বছর বয়সে বরিশালের ওস্তাদ গৌর বাবুর কাছে তার সঙ্গীতে হাতে খড়ি। একে একে তিনি তিন শতাধিক চলচ্চিত্রের গানে কণ্ঠ দেন। তার জনপ্রিয় গানের মধ্যে ‘আমি তোমার বধূ..’, ‘মনে বড় আশা ছিল..’, ‘আমি যেমন আছি..’, ‘আমার নায়ে পার হইতে লাগে ষোলো আনা..’, ‘এই রাত ডাকে এই চাঁদ ডাকে..’, ‘বাংলার মাটি..’, ‘বিদেশ গিয়ে..’, ‘সইতে পারি না..’, ‘ঝিলমিল..’, ‘আমার মনের বেদনা..’, ‘ফুলে ফুলে বাসা..’ উল্লেখযোগ্য। ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ ছবির ‘ভালোবাসলেই সবার সাথে ঘর বাঁধা যায় না..’ গানের জন্য তিনি ২০১০ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।
তিনি ১৯৭০ সালে খুলনা বেতারে তালিকাভুক্ত হন। তিনি ১৯৭৫ সাল থেকে বাংলাদেশ বেতার ও টেলিভিশনে গাইতে শুরু করেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.