ব্রেকিং নিউজ
Thursday ২৫ February ২০২১
  • :
  • :
অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রজব, ১৪৪২ হিজরী

নেভাদায় জিতে গেলেই প্রেসিডেন্ট হবেন বাইডেন

Print

আন্তর্জাতিক ডেস্ক : পুরো পৃথিবীর দৃষ্টি এখন মার্কিন নির্বাচনের দিকে। হাড্ডাহাড্ডি লড়াইয়ে ট্রাম্পকে পেছনে ফেলে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন। ৫০টি ইলেকটোরাল ভোটে ট্রাম্পের থেকে এগিয়ে আছেন বাইডেন। আর মাত্র ৬টি ইলেকটোরাল ভোট, এরপরই নিজে প্রেসিডেন্ট বলে ঘোষণা করতে পারবেন জো বাইডেন।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, নেভাদায় ট্রাম্প বনাম বাইডেন হাড্ডাহাড্ডি লড়াই চলছে। বাংলাদেশ সময় বৃহস্পতিবার বেলা পৌনে ১১টা পর্যন্ত গণনাকৃত ভোটের ৪৯ দশমিক ৩ শতাংশ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন জো বাইডেন। আর ট্রাম্প এখন পযর্ন্ত ৪৮ দশমিক ৭ শতাংশ ভোট পেয়েছেন। নেভাদায় ছয় ইলেকটোরাল ভোট রয়েছে। এখানে যিনি জিতবেন ছয় ভোট তার সঙ্গে যোগ হবে।

আমেরিকার মোট ৫৩৮টি ইলেকটোরাল ভোটের মধ্যে বাইডেন এ পর্যন্ত জিতেছেন ২৬৪টি। আর ট্রাম্প জিতেছেন ২১৪টি ভোট। আর মাত্র ৬টি ইলেকটোরাল ভোট পেলেই যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট বনে যাবেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন।

ওদিকে, বাইডেন যদি নেভাদায় জিতে যান এবং অন্য যেসব রাজ্যের ফল প্রকাশ এখনও বাকি আছে সেগুলোর সবগুলোতে ট্রাম্প জয় পান, তবুও ট্রাম্পের ইলেকটোরাল ভোটের সংখ্যা দাঁড়াবে ২৬৮টিতে। তাই নির্বাচনে জয় পেতে হলে নেভাদায় বিজয়ের কোনো বিকল্প নেই ট্রাম্পের কাছে। নেভাদা রাজ্যের ভোট গণনায় নিযুক্ত কর্মকর্তারা জানিয়েছেন, নেভাদার ভোট গণনা শেষে ফল প্রকাশ করতে স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: