অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

পদ্মা সেতু স্বপ্নের সীমানা পেরিয়ে দৃশ্যমান : সেতুমন্ত্রী

Print

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু স্বপ্নের সীমানা পেরিয়ে এখন দৃশ্যমান বাস্তবতা। তিনি বলেন, মূল সেতুর ৫৬ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। আর সার্বিক কাজের অগ্রগতি হয়েছে ৫১ দশমিক ৫ শতাংশ।
ওবায়দুল কাদের শনিবার  লৌহজং উপজেলার মাওয়া এলাকায় পদ্মা সেতুর কনস্ট্রাকশন ইয়ার্ডে পদ্মাসেতুর কাজের অগ্রগতি পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।
এ সময় পদ্মা সেতুর প্রজেক্ট পরিচালক শফিকুল ইসলাম ও নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদেরসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ওবায়দুল কাদের বলেন, পুরোদমে পদ্মা সেতুর কাজ এগিয়ে চলছে। সঠিক সময়েই পদ্মা সেতু উদ্বোধন করা হবে। সরকারের অগ্রাধিকারে নাম্বার ওয়ান প্রকল্প এটি, একটা মেগা প্রজেক্ট। পদ্মার তলদেশের কন্ডিশন পরিমাপ করা খুবই চ্যালিঞ্জিং ব্যাপার। তাই চুলচেরা বিশ্লেষন করে কোয়ালিটি সঠিক রেখে পদ্মা সেতুর কাজ এগিয়ে যাচ্ছে। পদ্মা সেতুর প্রথম স্প্যান বসানো হয়ে গেছে আগেই। আগামী চার-পাঁচ দিনের মধ্যে দ্বিতীয় স্প্যান বসানো হবে। আমি বলেছিলাম ৭-৮ দিন পরপর স্প্যান বসবে। কিছু প্রবলেম হয়েছে। তবে আগামীতে ৭-৮ দিন পরপরই স্প্যান বসানো হবে। মন্ত্রী জানান, এই পর্যন্ত পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ২৪০টি পাইলে মধ্যে ৯৩ পাইলের কাজ সম্পূর্ণ শেষ হয়েছে। আরো ১১ টি পাইলের কাজ আংশিক হয়েছে। তাছাড়া মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ডে আরো ১০টি স্প্যানের ফ্রেব্রিকেশনের কাজ চলছে। চীনে ১৬ টি স্প্যান শিপমেন্টের জন্য প্রস্তুত।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.