অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

পূজা উদযাপনে যেসব নির্দেশনা

Print

স্টাফ রিপোর্টার : সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৫টি নির্দেশনা দিয়েছে সরকার। আজ বৃহস্পতিবার ডিএমপি সদর দপ্তরে শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে ঢাকা মহানগর এলাকার নিরাপত্তা, আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভায় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম এ তথ্য জানান।

ডিএমপি কমিশনার বলেন, মহামারির প্রকোপ কমে না আসায় জাতীয় পর্যায়ে পূজা সংক্রান্ত অনুষ্ঠান সংক্ষিপ্ত আকারে করার নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়াও অনুষ্ঠানস্থলে কোনো ব্যক্তি মাস্ক ব্যতীত প্রবেশ করতে পারবেননা। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে পূজা-অর্চনা করারও পরামর্শ দেন তিনি।

ঢাকা মহানগর পুলিশ কর্তৃক গৃহীত নিরাপত্তা ব্যবস্থার মধ্যে আরো রয়েছে, দুর্গাপূজার প্রতিমা বানানোর সময় এবং অন্যান্য সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করার সময় পুলিশের মোবাইল পেট্রলের টহল জোরদার করা হবে। এছাড়াও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা পূজা চলাকালে নির্দিষ্ট স্থানগুলোর নিরাপত্তা ব্যবস্থা তদারকি করবেন। একই সাথে পূজা-মণ্ডপের আশেপাশে পকেটমার, ছিনতাই ও ইভটিজিং প্রতিরোধে পুলিশের টহল ডিউটি নিয়োজিত থাকবে।

এসময় ডিএমপি থেকে দুর্গাপূজার এই সময়টাতে সামাজিক যোগাযোগ মাধ্যম মনিটরিং করা হবে বলেও জানানো হয়েছে। সেই সাথে গুরুত্বপূর্ণ মণ্ডপ প্রয়োজনে ডগ স্কোয়াড এবং বোমা ডিসপোজাল ইউনিট দিয়ে সুইপ করা হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: