অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী

প্রথম ম্যাচেই হার দেখলো বাংলাদেশ

Print

স্পোর্টস ডেস্ক: নবীন প্রেসারদের নিয়ে বেশ আশাবাদী ছিলেন কোচ ডমিঙ্গো। কিন্তু তার সে আশায় গুড়েবালি। প্রথম ওয়ানডে ম্যাচেই বড় হার দেখলো বাংলাদেশের টাইগাররা। মাত্র ১৩১ রানের গুটিয়ে যাওয়ার পর ৮ উইকেটের বড় হার বাংলাদেশের।

প্রথম ওয়ানডে ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। কিন্তু নিউজিল্যান্ডের পেসারদের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ করে তারা। মাত্র ১৩১ রান তুলতে সক্ষম হয় দল। মামুলি এই টার্গেট হেসেখেলে মাত্র ২১.২ ওভারে জয় তুলে নেয় নিউজিল্যান্ড।

বাংলাদেশ এবার ৭ পেসার নিয়ে নিউজিল্যান্ড সফরে যায়। শনিবার প্রথম ম্যাচে মাঠে নামেন তিন পেসার তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান এবং হাসান মাহমুদ। এর মধ্যে নবীন বলতে গেলে হাসান মাহমুদ একা।

ম্যাচের আগে বাংলাদেশের কোচ ডমিঙ্গো বলেন, নিউজিল্যান্ড আগে যে পেসারদের দেখেনি তাদের দিয়েই তিনি চমক দেখাতে চান। তার ভাষায়, ‘আমাদের বেশ কজন তরুণ ফাস্ট বোলার উঠে আসছে, নিউজিল্যান্ড হয়তো ওদের আগে সেভাবে দেখেনি। আমার ধারণা, তারা হয়তো এই পেসারদের দেখার আশাও করছে না। কিন্তু ওরা দারুণ সম্ভাবনাময়।

হাসান মাহমুদ, তাসকিনরা বেশ দারুণ বোলিং করছে। যে ফাস্ট বোলাররা এখন উঠে আসছে, তাদের নিয়ে আমরা রোমাঞ্চিত।

বাংলাদেশের এই পেসাররা এদিন গতির পসরা সাজানোর চেষ্টা করেন বটে; কিন্তু সাফল্য বলতে যা বোঝায় তার ধারেকাছেও যেতে পারেননি।

ষষ্ট ওভারে তাসকিন যখন গাপটিলকে ফেরান তখন কিউইদের দলীয় সংগ্রহ ৫৪। পরের উইকেটে দলটি শতরানের স্কোর পেরিয়ে যায়।

৪.২ ওভারে ১১.৩২ করে রান দেয়া হাসান ১১৯ রানের সময় নিজের প্রথম এবং দলের দ্বিতীয় উইকেট পান। ডেভন কনওয়ে ৫২ বল খেলে ২৭ রান করে রিয়াদের হাতে ক্যাচ দেন।

ওপেনার হেনরি নিকোলাস অপরাজিত থেকেই ম্যাচ শেষ করেন। তবে আক্ষেপ থাকবে তার এক রানের জন্য। মাঠ ছাড়ার সময় ৫৩ বলে ৪৯ রানে ছিলেন তিনি।

১ উইকেট নেয়া তাসকিন ৪ ওভারে ২৩ রান এবং সমান ওভারে মোস্তাফিজ ২৬ রানে থাকেন উইকেটশূন্য।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: