অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

প্রধানমন্ত্রীর আশ্বাসে শিক্ষকদের আন্দোলন প্রত্যাহার

Print

নিজস্ব প্রতিবেদক : গত ছয় দিন ধরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এমপিওভুক্তির দাবিতে অনশন চালিয়ে আসছিলেন শিক্ষকরা। আজ শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে থেকে দাবি পূরণের আশ্বাস পেয়ে আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করেছেন তারা। আন্দোলনরত শিক্ষকদের সংগঠন ‘নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদ্দুন্নবী ডলার বলেন, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসান ও শিক্ষা সচিব সোহরাব হোসাইন শুক্রবার বিকালে অনশনস্থলে এসে প্রধানমন্ত্রীর আশ্বাসের বিষয়টি জানান। এ কারণে আমরা কর্মসূচি প্রত্যাহার করেছি।
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওনার একান্ত সচিব সাজ্জাদ সাহেবকে পাঠিয়েছেন। তিনি আমাদের মেসেজ দিয়েছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এমপিওভুক্ত করার সকল প্রক্রিয়া শুরু করা হচ্ছে। তাই প্রধানমন্ত্রীর প্রতি আনুগত্য প্রকাশে আমরা অনশনভঙ্গ করে কর্মসূচি প্রত্যাহার করেছি।’
প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসান জানান, ‘নন-এমপিও শিক্ষকদের এমপিওভুক্ত করার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।’ তিনি আমাকে নির্দেশ দিয়েছেন, আন্দোলনরত শিক্ষকদের কাছে তার বার্তা পৌঁছে দেয়ার জন্য। তিনি অনুরোধ জানিয়েছেন, অনশন ভেঙে যার যার বাড়িতে ফিরে যাওয়ার জন্য। পরে শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন পানি পান করিয়ে শিক্ষকদের অনশন ভাঙান।
এমপিওভুক্তির দাবিতে গত ২৬ ডিসেম্বর থেকে জাতীয় প্রেস ক্লাবের সমানে অবস্থান কর্মসূচি পালন করে আসছিলেন কয়েকশ শিক্ষক। ৩১ ডিসেম্বর থেকে অবস্থান কর্মসূচি রূপ নেয় আমরণ অনশনে।
গত মঙ্গলবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রেস ক্লাবের সামনে গিয়ে অনশনরত শিক্ষকদের আশ্বস্ত করার চেষ্টা করলেও তাতে তারা সাড়া দেননি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের আশায়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.